Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

মায়ের একটা ফোনই আত্মবিশ্বাসী করে তুলেছিল মহম্মদ সিরাজকে

যে বাবা তাঁকে ক্রিকেটার হতে সাহায্য করেছেন, নভেম্বরে তাঁকেই হারিয়েছেন সিরাজ।

সংবাদ সংস্থা
ব্রিসবেন ১৮ জানুয়ারি ২০২১ ১৮:০৪
ময়াঙ্কের সঙ্গে উচ্ছ্বাস সিরাজের। ছবি টুইটার

ময়াঙ্কের সঙ্গে উচ্ছ্বাস সিরাজের। ছবি টুইটার

টেস্ট কেরিয়ারে প্রথমবার পাঁচ উইকেট নিয়েছেন। দলের প্রধান পেসারদের অনুপস্থিতিকে ছাপিয়ে যে ভাবে শিরোনামের কেন্দ্রে, তাতে প্রশংসা করেছেন সকলেই। সেই মহম্মদ সিরাজ জানালেন, মায়ের একটা ফোনই তাঁকে মানসিকভাবে শক্তিশালী করে তুলেছে।

যে বাবা তাঁকে ক্রিকেটার হতে সাহায্য করেছেন, নভেম্বরে তাঁকেই হারিয়েছেন সিরাজ। জৈব সুরক্ষা বলয় ছাড়তে হবে শেষকৃত্যে যেতে পারেননি। তার উপর সিডনি টেস্টে ক্রমাগত বর্ণবিদ্বেষী আক্রমণের শিকার হতে হয়েছে। কিন্তু কোনও কিছুই দমাতে পারেনি তাঁকে।

সোমবার ম্যাচের পর সিরাজ জানিয়েছেন, “পাঁচ উইকেট নিতে পেরে আমি গর্বিত। বাবা চলে যাওয়ার পর পরিস্থিতি খুবই কঠিন হয়ে পড়েছিল। কিন্তু মায়ের সঙ্গে কথা হওয়ার পর অনেকটাই আত্মবিশ্বাস ফেরে। মানসিক ভাবে অনেক শক্তিশালী হয়ে উঠেছিলাম। ফোকাস ছিল একটাই, বাবার লক্ষ্য পূরণ করা।”

Advertisement

সিরাজের সংযোজন, “ঈশ্বরকে ধন্যবাদ। ভারতের হয়ে আমি খেলব, এটা বাবার স্বপ্ন ছিল। সেটা পূরণ হয়েছে। বেঁচে থাকলে আজ খুব খুশি হতেন। তবে আমি জানি, ওঁর আশীর্বাদ সব সময় আমার সঙ্গে রয়েছে। পারফরম্যান্সের পর আমার বলার ভাষা নেই।”

একই সঙ্গে সতীর্থদের সতর্ক করে দিয়ে সিরাজ জানিয়েছেন, পিচে ইতিমধ্যেই ফাটল ধরেছে। ফলে পঞ্চমদিন ব্যাট করা মোটেই সহজ হবে না। বলেছেন, “ওরা বল করার সময় সাবধানে থাকতে হবে। ওরা মানসিক যুদ্ধ খেলতে পারে আমাদের সঙ্গে। সেটার জন্যে তৈরি থাকতে হবে।”

আরও পড়ুন

Advertisement