Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২২
Asia Cup

Asia Cup: প্রতিশোধ, এশিয়া কাপের সুপার ফোরে জাপানকে ২-১ গোলে হারাল ভারত

প্রতিযোগিতার শুরুটা ভাল হয়নি ভারতের। প্রথম ম্যাচেই আটকে যায় পাকিস্তানের কাছে। ইন্দোনেশিয়াকে ১৬ গোল দিয়ে শেষ চারে জায়গা নিশ্চিত করে ভারত।

ভারত-জাপান ম্যাচে বল দখলের লড়াই।

ভারত-জাপান ম্যাচে বল দখলের লড়াই। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২২ ২০:২৩
Share: Save:

এশিয়া কাপের গ্রুপ পর্বে জাপানের কাছে হারের মধুর প্রতিশোধ নিল ভারতীয় হকি দল। সুপার ফোর পর্বের প্রথম ম্যাচে জাপানকে ২-১ গোলে হারাল টোকিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ীরা।

ভারতের দুই গোলদাতা মনজিৎ সিংহ এবং পবন রাজভর। ম্যাচের সাত মিনিটেই মনজিৎ একার প্রচেষ্টায় দুরন্ত গোল করে ভারতে এগিয়ে দেন। প্রথম কোয়ার্টারেই মনজিতের এই গোলে জাপানের রণক‌ৌশল কিছুটা ধাক্কা খায়। যদিও দ্বিতীয় কোয়ার্টারে পেনাল্টি কর্নার থেকে জাপানের হয়ে সমতা ফেরান টাকুমা নিওয়া। খেলার প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে।

প্রথম দুই কোয়ার্টারেই জাপানের দাপট ছিল বেশি। বল দখলে রাখার ক্ষেত্রেও জাপানের আধিপত্য ছিল। তৃতীয় কোয়ার্টারে আক্রমণের ঝাঁঝ বাড়ায় ভারতীয় দল। এ সময়ই ৩৪ মিনিটে ভারতের হয়ে দ্বিতীয় গোলটি করেন পবন। শেষ পর্যন্ত এই গোলেই ম্যাচ জেতে ভারত। ম্যাচের শেষ দিকে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে জাপান। ভারতের ‘ডি’-তে বেশ কয়েক বার বিপজ্জনক পরিস্থিতিও তৈরি হয়। কিন্তু সমতা ফেরাতে পারেনি জাপান। সুপার ফোর পর্বের প্রথম ম্যাচে জয় আসায় সুবিধাজনক জায়গায় থাকল ভারত। উল্লেখ্য, গ্রুপের ম্যাচে এই জাপানের কাছেই ৩-৫ গোলে হেরেছিল ভারত।

রবিবার ভারতের প্রতিপক্ষ মালয়েশিয়া। তার পর মঙ্গলবার দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে খেলতে হবে ভারতীয় দলকে। এই পর্বের প্রথম দুই দল ফাইনাল খেলবে। বাকি দুই দল লড়াই করবে তৃতীয় স্থানের জন্য।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.