Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

দলকে শুভেচ্ছা জানিয়ে প্রত্যাবর্তন করতে মরিয়া হনুমা বিহারী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৩ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৪৩
চোট সারিয়ে কামব্যাক করতে মরিয়া হনুমা। ফাইল চিত্র।

চোট সারিয়ে কামব্যাক করতে মরিয়া হনুমা। ফাইল চিত্র।

আগামী ৫ ফেব্রুয়ারি ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলার আগে দলকে শুভেচ্ছা জানালেন হনুমা বিহারী। একইসঙ্গে তিনি জানিয়ে দিলেন চোট সারিয়ে শেষ দুটো টেস্টের জন্য দলে ফেরার চেষ্টা করবেন। প্রসঙ্গত হ্যামস্ট্রিংয়ের চোট সারানোর জন্য এই মুহূর্তে জাতীয় ক্রিকেট অ্যাকাডমিতে রিহ্যাব করছেন সিডনি টেস্টের নায়ক।

দলের উদ্দেশে তাঁর বার্তা, “ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার আগে দলকে শুভেচ্ছা জানাই। আমার বিশ্বাস দল এই টেস্ট সিরিজেও জিতবে। কারণ, অস্ট্রেলিয়াকে ওদের ঘরের মাঠে হারানোর পর আমাদের মনোবল তুঙ্গে রয়েছে।” এরপরেই তিনি যোগ করেছেন, “চোটের জন্য সিরিজের প্রথম দুটো টেস্টে দলের সঙ্গে থাকতে না পারলেও শেষ দুটো টেস্ট শুরু হওয়ার আগেই ফেরার চেষ্টা করছি।”

হ্যামস্ট্রিংয়ে প্রবল চোট পেলেও রবিচন্দ্রন অশ্বিনকে সঙ্গে নিয়ে সিডনি টেস্ট ড্র করিয়েছিলেন অন্ধ্র প্রদেশের এই ডানহাতি ব্যাটসম্যান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের তৃতীয় টেস্টে একটা সময় বেশ চাপে ছিল টিম ইন্ডিয়া। শেষ দিন অশ্বিনের সঙ্গে জুটি বেঁধে রুখে দাঁড়ান হনুমা। চোটে কাবু হলেও ২৮৬ মিনিটে ১৬১ বল খেলে ২৩ রানে অপরাজিত থাকেন তিনি। হনুমার বুক চিতিয়ে লড়াই করার জন্য তাঁকে ক্রিকেট দুনিয়া কুর্নিশ জানালেও, এই চোটের জন্যই ব্রিসবেন টেস্টে খেলতে পারেননি। বরং দেশে ফেরার বিমান ধরলেন অন্ধ্রপ্রদেশের এই ডানহাতি ব্যাটসম্যান।

Advertisement

যদিও দেশে ফেরার পর এখন তাঁর ঠিকানা জাতীয় ক্রিকেট অ্যাকাডমি। কারণ, স্ক্যান রিপোর্টে দেখা যায় হনুমা গ্রেড টু টিয়ার চোটে আক্রান্ত। ফলে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথমদিকে নেই হনুমা। তবে আমদাবাদে আয়োজিত তৃতীয় টেস্টের আগে তিনি দলে ফিরতে মরিয়া। তবে তাঁকে ফিটনেস পরীক্ষায় পাশ করে দলে ফিরতে হবে।

আরও পড়ুন

Advertisement