Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

চোটের জন্য ইংল্যান্ড সিরিজেও হনুমাকে না পাওয়ার সম্ভাবনাই বেশি

সংবাদ সংস্থা
সিডনি ১১ জানুয়ারি ২০২১ ২২:৩৫
ছবি পিটিআই।

ছবি পিটিআই।

দুর্দান্ত পারফরম্যান্স করে সিডনি টেস্ট ড্র করার কয়েক ঘণ্টার মধ্যে জোর ধাক্কা ভারতীয় দলে। সিডনি টেস্টের অন্যতম নায়ক হনুমা বিহারী সম্ভবত ব্রিসবেনে চতুর্থ ও শেষ টেস্টে খেলতে পারবেন না। শুধু তাই নয়, এরপর ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজেও সম্ভবত তাঁকে পাবে না ভারতীয় দল। ভারতীয় বোর্ড সরকারী ভাবে জানিয়ে দিয়েছে, রবীন্দ্র জাডেজাকে পরের টেস্টে পাওয়া যাবে না।

ম্যাচের পর স্ক্যান করার জন্য হনুমাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রিপোর্ট এখনও না এলেও সংবাদ সংস্থা পিটিআই ভারতীয় বোর্ডের একটি সূত্রকে উদ্ধৃত করে জানাচ্ছে, হনুমার পক্ষে অদূর ভবিষ্যতে ফিট হওয়া কার্য়ত অসম্ভব। ওই সূত্র জানাচ্ছে, ‘‘হনুমার হ্যামস্ট্রিংয়ের কী অবস্থা, সেটা সরকারী ভাবে পরে জানা যাবে। কিন্তু যদি গ্রেড ওয়ান টিয়ারও হয়, অন্তত দুই সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। তারপর একটা নির্দিষ্ট সময়ের রিহ্যাব পর্ব চলবে। তাই শুধু ব্রিসবেন টেস্টেই নয়, ইংল্যান্ড সিরিজেও হনুমাকে পাওয়া যাবে কিনা সন্দেহ।’’

হনুমার বদলি হিসেবে ভারতীয় টিম ম্যানেজমেন্টের হাতে মাত্র দুজন আছেন। একজন ঋদ্ধিমান সাহা, দ্বিতীয়জন মায়াঙ্ক আগারওয়াল। ঋদ্ধিকে উইকেটকিপার হিসেবে খেলিয়ে ঋষভ পন্থকে ব্যাটসম্যান হিসেবে খেলানো যেতে পারে। না হলে মায়াঙ্ককে মিডল অর্ডারে হনুমার জায়গায় খেলানো যেতে পারে। পৃথ্বী শ দলে থাকলেও তিনি এতটাই খারাপ ফর্মে আছেন, তাঁকে ব্রিসবেনের দ্রুত গতির উইকেটে ফের দলে সুযোগ দেওয়ার ঝুঁকি নেওয়া হবে না বলেই মনে করা হচ্ছে।

Advertisement

আরও পড়ুন: ‘খুনী’ হনুমার সমালোচনায় ‘ক্রিকেটের কিছুই না জানা’ বাবুল

বড় চোট রয়েছে রবীন্দ্র জাডেজারও। তিনিও পরের টেস্টে খেলতে পারবেন না। হনুমার মতো তিনিও ইংল্যান্ড সিরিজে অনিশ্চিত। তাঁর ব্যাপারে ভারতীয় বোর্ড জানিয়েছে, বুড়ো আঙুলের হাড় সরে গেছে। সিডনিতেই বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেবেন। এরপর দেশে ফিরে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকা়ডেমিতে তাঁর চোট সারানোর প্রক্রিয়া চলবে।

তাঁর জায়গায় খেলতে পারেন শার্দুল ঠাকুর। জোরে বোলার হিসেবে নটরাজনের বদলে তিনিই প্রথম দলে ঢোকার ব্যাপারে এগিয়ে রয়েছেন। কারণ, নটরাজনের থেকে শার্দুলের প্রথম শ্রেণির ক্রিকেটে খেলার অভিজ্ঞতা বেশি। ব্যাটের হাতও নটরাজনের থেকে ভাল।

আরও পড়ুন: পিচে বিছানা নিয়ে শুয়ে পড়েছিলাম, বিহারীকে অশ্বিন

আরও পড়ুন

Advertisement