Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ব্যাটসম্যানদের দিকে তোপ ম্যাকালামের, ভয় পেয়েই বিপর্যয়

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৩ অক্টোবর ২০২০ ০৪:১৮
লক্ষ্য: ঘুরে দাঁড়ানোর প্রস্তুতি শুরু মর্গ্যানদের। বৃহস্পতিবার। ইনস্টাগ্রাম

লক্ষ্য: ঘুরে দাঁড়ানোর প্রস্তুতি শুরু মর্গ্যানদের। বৃহস্পতিবার। ইনস্টাগ্রাম

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে লজ্জাজনক হারের তীব্র সমালোচনা করলেন নাইটদের কোচ ব্রেন্ডন ম্যাকালাম। মহম্মদ সিরাজ, নবদীপ সাইনিদের বিরুদ্ধে নাইটদের আত্মসমর্পণের কারণ খুঁজে বার করলেন কোচ। ম্যাচ শেষে সাংবাদিক বৈঠকে ম্যাকালাম জানিয়েছেন, ভয় পেয়েই পিছিয়ে পড়েছে কেকেআর। সব ভুল শুধরে মহাঅষ্টমীর দিন দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে মরিয়া তাঁর দল।

বিরাট কোহালিদের বিরুদ্ধে এ মরসুমের প্রথম সাক্ষাতে ৮২ রানে হারের পরেই সমালোচনার ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়। বুধবারের হারের পর ম্যাকালামকে নিয়েও সোশ্যাল মিডিয়ায় কটূক্তি করেন সমর্থকেরা। যদিও বিরাটদের বিরুদ্ধে এই হার ফের নাইট সমর্থকদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল, সুনীল নারাইন ও আন্দ্রে রাসেলকে ছাড়া লড়াই করার ক্ষমতাই যেন অনেকটা কমে আসছে তাদের। নাইট শিবির সূত্রে খবর, রাসেলের পায়ের চোট এখনও সারেনি। নারাইনের পায়ের পেশিতে হালকা টান ধরেছিল। যার শুশ্রূষা এখনও চলছে।

অধিনায়ক অইন মর্গ্যান তো স্বীকারই করে নিলেন, ‘‘রাসেল ও নারাইন দলে ফিরলে অনেকটাই হয়তো পরিবর্তন ঘটবে। ওদের মতো দু’জন দলে না থাকাটা বড় পার্থক্য গড়ে দিয়েছে।’’ কিন্তু ম্যাকালাম মনে করেন, শুরু থেকে বিপক্ষ পেসারদের একটু বেশিই সমীহ করে খেলতে গিয়েছিল নাইটদের উপরের সারির ব্যাটসম্যানেরা।

Advertisement

আরও পড়ুন: গোলাপি ইডেন, আইপিএলের অগ্নিপরীক্ষা ও মিশন বিশ্বকাপ ​

বল যখন নড়াচড়া করছে, তখন ক্রিজ ব্যবহার করে প্রতিআক্রমণ করার চেষ্টা কারও মধ্যে দেখতে পাননি তিনি। ম্যাকালাম বলেছেন, ‘‘এক বারও মনে হয়নি উইকেটে কোনও জুজু ছিল। সিরাজ খুব ভাল জায়গায় বল রেখেছে ঠিকই। কিন্তু আমাদের আচরণ দেখেই বোঝা যাচ্ছিল, ভয় পেয়ে গিয়েছি। খেলার শুরুতেই বলে দেওয়া হয়েছিল, মাঠে নেমে প্রত্যকে যেন মরিয়া মনোভাব তুলে ধরার চেষ্টা করে। যদিও তা একেবারেই দেখা যায়নি। আসন্ন ম্যাচের আগে সব ভুল শুধরে নিতে হবে।’’

আরও পড়ুন

Advertisement