×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ জুন ২০২১ ই-পেপার

পাওয়ার প্লে-তে ২৫ রান, তবু রাসেলকে আগে নামাবে না কলকাতা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ এপ্রিল ২০২১ ১৬:১৭
প্রস্তুতিই সার। চাপ মুক্ত হয়ে ব্যাট করার সুযোগ পাচ্ছেন না আন্দ্রে রাসেল।

প্রস্তুতিই সার। চাপ মুক্ত হয়ে ব্যাট করার সুযোগ পাচ্ছেন না আন্দ্রে রাসেল।
ছবি - টুইটার

শনিবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের ব্যাটিং বিপর্যয় ঘটে। শুরু থেকে অতি সাবধানী হতে গিয়ে নিজেদের বিপদ ডেকে আনে অইন মর্গ্যানের দল। এই অবস্থায় আন্দ্রে রাসেলকে তিন কিংবা চার নম্বরে ব্যাট করতে পাঠানোর দাবি তুলেছেন ক্রিকেট পণ্ডিতরা। তবে লজ্জাজনক ভাবে ম্যাচ হারলেও কেকেআর এখনও ‘দ্রে রাস’কে উপরের দিকে ব্যাট করাতে রাজি নয়। সেটা দলের প্রধান উপদেষ্টা ডেভিড হাসি পরিষ্কার করে দিলেন।

এই প্রাক্তন অজি ক্রিকেটার খেলার পরে সাংবাদিক সম্মেলনে বলেন, “রাসেলের জন্য আমরা সবসময় একটা ভাল মঞ্চ দিতে চাই। তাই ওকে নিচের দিকে ব্যাট করানো হচ্ছে। কোনও ম্যাচের তিন-চার ওভার বাকি থাকলে রাসেল নিজের সেরা দিতে পারে। ছন্দে থাকলে ১৫-২০ বলে ও অনায়াসে ৩০-৪০ রান করে দেবে। রাসেলের কাছ থেকে দল এমন ব্যাটিং চায়। রাসেল তিন নম্বরে ব্যাট করতে নেমে একাই ২০০ রান করে দেবে, এমন ভাবনাচিন্তা করার কোনও যুক্তি নেই।”

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৯ উইকেটে মাত্র ১৩৩ রানে আটকে যায় কলকাতার ইনিংস। এর মধ্যে পাওয়ার প্লে-তে ওঠে মাত্র ২৫ রান। এমন হাঁসফাঁস অবস্থা থেকে চাপমুক্ত হওয়ার জন্য অনেকেই বলছেন, রাসেলকে ব্যাটিং অর্ডারে আরও ওপরের দিকে দরকার।

Advertisement
Advertisement