Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

IPL 2021: সাড়ে ১৬ কোটির মরিসের তীব্র সমালোচনা করলেন গাওস্কর

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৮ অক্টোবর ২০২১ ১৭:০৫
ক্রিস মরিস।

ক্রিস মরিস।
ফাইল ছবি

এ বছরের গোড়ার দিকে আইপিএল-এর নিলামে কাড়াকাড়ি পড়ে গিয়েছিল তাঁকে নিয়ে। চড়চড় করে নিলামে উঠছিল দাম। শেষ পর্যন্ত তাঁকে রেকর্ড ১৬.২৫ কোটি টাকায় কিনে নেয় রাজস্থান রয়্যালস। কিন্তু প্রত্যাশা পূরণ করতে পারলেন না ক্রিস মরিস। এ বারের আইপিএল-এ ১১টি ম্যাচ খেলেছেন তিনি। সাকুল্যে ৬৭ রান এবং ১৫টি উইকেট পেয়েছেন। আমিরশাহি-পর্বে প্রথম উইকেট পান বৃহস্পতিবার কেকেআর ম্যাচে।

আইপিএল নিলামে কোনও দিন কোনও ক্রিকেটারের এত বেশি দাম ওঠেনি। মহার্ঘ্য হয়েও মরিসের পারফরম্যান্সে কোনও প্রভাব পড়েনি। রাজস্থান আইপিএল থেকে ছিটকে যাওয়ার পর দক্ষিণ আফ্রিকার এই অলরাউন্ডারের কড়া সমালোচনা করেছেন সুনীল গাওস্কর।

Advertisement

সম্প্রচারকারী চ্যানেলে গাওস্কর বলেছেন, “রাজস্থান ওকে কেনার পর অনেক প্রত্যাশা তৈরি হয়েছিল। আমি জানি যে প্রত্যাশা পূরণ করা সব সময় সম্ভব হয় না। কিন্তু মরিস এমন একজন ক্রিকেটার যাকে নিয়ে বার বার প্রত্যাশা তৈরি হয়েছে। কোনও বারই সেই প্রত্যাশা ও পূরণ করতে পারেনি। শুধু আইপিএল-ই নয়, দক্ষিণ আফ্রিকায় খেলার সময়ও ওকে নিয়ে অনেক প্রত্যাশা থাকে। কিন্তু সেটাও মেটাতে পারে না।”

গাওস্কর মনে করেন, মানসিকতায় সমস্যা রয়েছে মরিসের। বলেছেন, “হয়তো ফিটনেস বা মানসিকতার সমস্যা রয়েছে ওর। কারণ অনেক সময়েই প্রতিভা থাকলেও মানসিকতা ঠিক না থাকায় সাফল্য ধরা দেয় না। একটা-দুটো ম্যাচ সফল হলেও ধারাবাহিক ভাবে সফল হওয়া যায় না।”

আরও পড়ুন

Advertisement