Advertisement
০১ মে ২০২৪
Virat Kohli

কোহলির শতরানের ইনিংসের সমালোচনা, চাপে পড়ে ক্ষমা চাইলেন ধারাভাষ্যকার

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে শতরান করেছেন বিরাট কোহলি। কিন্তু তাঁর ইনিংসের সমালোচনা করেছেন ইয়ান বিশপ। মন্তব্য করে চাপে পড়ে ক্ষমা চেয়েছেন বিশপ।

cricket

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৪ ১৫:০৩
Share: Save:

নিজের মন্তব্যের জন্য ক্ষমা চাইতে হল ইয়ান বিশপকে। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে শতরান করেছেন বিরাট কোহলি। কিন্তু তাঁর ইনিংসের গতির সমালোচনা করেছেন বিশপ। ওয়েস্ট ইন্ডিজ়ের এই প্রাক্তন ক্রিকেটারের মন্তব্য ভাল ভাবে নেননি সমর্থকেরা। তাঁরা প্রতিবাদ করেছেন। ফলে চাপে পড়ে ক্ষমা চেয়েছেন ধারাভাষ্যকার বিশপ।

রাজস্থানের বিরুদ্ধে ৭২ বলে অপরাজিত ১১৩ রানের ইনিংস খেলেছেন বিরাট। তাঁর ব্যাটে ভর করেই প্রথমে ব্যাট করে ১৮৩ রান করে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। পুরো ২০ ওভার ব্যাট করেন কোহলি। তিনি শতরান করলেও তাঁর রানের গতির সমালোচনা করেন বিশপ। কোহলি যখন অর্ধশতরান করেন তখন ধারাভাষ্য দিচ্ছিলেন বিশপ। তিনি বলেন, “কোহলি মাত্র ৩৯ বলে অর্ধশতরান করল।”

বিশপের ‘মাত্র’ কথাটি ভাল ভাবে নেননি সমর্থকেরা। তাঁরা মনে করেন, বিশপ এটি বলে কোহলির ইনিংসের সমালোচনা করেছেন। বিরাটের রান করার গতিকে খোঁচা মেরেছেন। ফলে সমাজমাধ্যমে বিশপের কথার প্রতিবাদ করেন তাঁরা।

চাপে পড়ে ক্ষমা চেয়ে নেন বিশপ। তিনি নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে লেখেন, “আমি খুব ভাল ভাবে জানি পরিস্থিতি অনুযায়ী ব্যাটিংয়ের ধরন বদলায়। আমার মাত্র বলা উচিত হয়নি। প্রতিটি ফরম্যাটের ক্রিকেটে ধারাভাষ্য দেওয়ার সময় শব্দচয়নের দিকে আরও নজর দেওয়া উচিত। আমি ক্ষমা চাইছি।” বিশপের ক্ষমা চাওয়ার পরে অবশ্য সবাই তাঁর প্রশংসা করেছেন। তাঁদের কথায়, বিশপ নিজের ভুল স্বীকার করে নিয়েছেন। এর থেকেই বোঝা যায় তিনি কত বড় মনের মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli IPL 2024 RCB Ian Bishop
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE