Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Liam Livingstone: এক দিনে ৩৫০ রান করা লিভিংস্টোনের হাতে রয়েছে দু’রকম স্পিনও

মূলত কুড়ি ওভারের ক্রিকেটের খেলোয়াড় হিসেবেই পরিচিত লিভিংস্টোন। বছর চারেক আগে ইংল্যান্ডের টেস্ট দলে সুযোগ পেলেও এখনও অভিষেক হয়নি তাঁর।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৪ মে ২০২২ ২১:৩৪
Save
Something isn't right! Please refresh.
লিয়াম লিভিংস্টোন।

লিয়াম লিভিংস্টোন।
ছবি: আইপিএল

Popup Close

আইপিএলে বিদেশি ক্রিকেটারদের মধ্যে নজর কাড়ছেন লিয়াম লিভিংস্টোন। পঞ্জাব কিংসের এই ব্রিটিশ ব্যাটার বড় বড় ছয় মারতে পারেন। কে এই লিভিংস্টোন! আন্তর্জাতিক ক্রিকেটে কতটাই বা পরিচিত তিনি?

প্রথমেই একটা মজার তথ্য দেওয়া যাক লিভিংস্টোন সম্পর্কে। ২৮ বছরের ইংরেজ ব্যাটার লেগ এবং অফ দু’রকম স্পিন বোলিংই করতে পারেন। ইংল্যান্ডের হয়ে এখনও পর্যন্ত মাত্র ৩টি এক দিনের এবং ১৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, ভারতে পেশাদার টি-টোয়েন্টি লিগ খেলেন চুটিয়ে। খেলেছেন অস্ট্রেলিয়ার বিগ ব্যাশেও। মূলত কুড়ি ওভারের ক্রিকেটের খেলোয়াড় হিসেবেই তিনি পরিচিত।

২০১৫ সাল থেকে কাউন্টি ক্রিকেটে ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলছেন লিভিংস্টোন। ক্লাব ক্রিকেটে মারকুটে এই ব্যাটারের রয়েছে একটি দুর্দান্ত রেকর্ড। ন্যান্টউইচের হয়ে ১৩৮ বলে ৩৫০ রানের ইনিংস খেলেছেন তিনি। সীমিত ওভারের ক্রিকেটে এক দিনেই এই রান করেছেন ২০১৫ সালের ১৯ এপ্রিল। ইংল্যান্ডের টেস্ট দলে বছর চারেক আগে প্রথম সুযোগ পেলেও টেস্ট অভিষেক এখনও হয়নি তাঁর। যদিও ইংল্যান্ডের ১০০ বলের ক্রিকেটে সফলতম ব্যাটার তিনি।

Advertisement

২০১৮ সালে প্রথম আইপিএল খেলেন লিভিংস্টোন। সে বার তাঁকে দলে নেয় রাজস্থান রয়্যালস। এ বার তিনি পঞ্জাবের অন্যতম ব্যাটিং ভরসা। ১২ ম্যাচে এখনও পর্যন্ত ৩৮৫ রান করেছেন তিনি। ২৭টি চার এবং ২৯টি ছয় মেরেছেন তিনি। স্ট্রাইট রেট ১৮০-র বেশি। কমলা টুপির দৌড়ে রয়েছেন ষষ্ঠ স্থানে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement