Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
IPL 2022

IPL 2022: আম্পায়ার, ম্যাচ রেফারিদের বিচারে পঞ্জাব-হায়দরাবাদ ম্যাচের সেরা উমরান মালিক

জম্মু-কাশ্মীরের এই বোলারের দ্রুততম বলের গতিবেগ ঘণ্টায় ১৫২.৬ কিলোমিটার। গড়ে ঘণ্টায় ১৪৬ কিলোমিটার গতিবেগে বল করেছেন তিনি। ইনিংসের শেষ ওভারে একটিও রান দেননি। পড়েছে চারটি উইকেট। তার মধ্যে উমরান নিয়েছেন তিন উইকেট। একটি রান আউট হয়েছে।

ম্যাচের সেরা উমরান

ম্যাচের সেরা উমরান ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২২ ১৯:৩১
Share: Save:

পঞ্জাব কিংসের বিরুদ্ধে দুরন্ত বল করেছেন উমরান মালিক। ৪ ওভারে ২৮ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন তিনি। তার মধ্যে তিন উইকেট এসেছে শেষ ওভারে। উমরানের গতিতে পরাস্ত হয়েছেন একের পর এক ক্রিকেটার। তাই আম্পায়ার ও ম্যাচ রেফারিদের বিচারে ম্যাচের সেরা উমরান।
জম্মু-কাশ্মীরের এই বোলারের দ্রুততম বলের গতিবেগ ঘণ্টায় ১৫২.৬ কিলোমিটার। গড়ে ঘণ্টায় ১৪৬ কিলোমিটার গতিবেগে বল করেছেন তিনি। ইনিংসের শেষ ওভারে একটিও রান দেননি। পড়েছে চারটি উইকেট। তার মধ্যে উমরান নিয়েছেন তিন উইকেট। একটি রান আউট হয়েছে। তাঁর দাপটেই মাত্র ১৫১ রানে শেষ হয়ে গিয়েছে পঞ্জাবের ইনিংস।

Advertisement

আইপিএলের শুরু থেকে হায়দরাবাদ-পঞ্জাব ম্যাচ পর্যন্ত মোট ৯০৫টি ম্যাচ খেলা হয়েছে। তার মধ্যে শেষ ওভারে মেডেনের ঘটনা মাত্র চার বার ঘটেছে। ২০০৮ সালে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে পঞ্জাবের ইরফান পাঠান, ২০০৯ সালে ডেকান চার্জার্সের বিরুদ্ধে মুম্বইয়ের লাসিথ মালিঙ্গা ও ২০১৭ সালে রাইজিং পুণে সুপার জায়ান্টসের জয়দেব উনাদকট শেষ ওভারে কোনও রান দেননি। তবে প্রথম ইনিংসের শেষ ওভারে এই কীর্তি এক মাত্র উমরান করে দেখালেন।

ম্যাচের সেরা হওয়ার পরে উমরান বলেন, ‘‘আগে উইকেটে শুধু জোরে বল করতাম। এখন তার সঙ্গে উইকেট লক্ষ্য করে বল করার চেষ্টা করছি। তাই ব্যাটাররা পিছনে সরে খেলতে গিয়ে সমস্যায় পড়ছে।’’ মহারাষ্ট্রের গরমে খেলতে তাঁর সমস্যা হচ্ছে না বলেও জানান তিনি। উমরান বলেন, ‘‘জম্মুতে ৪৭-৪৮ ডিগ্রিতে খেলার অভ্যাস রয়েছে। তাই গরমে কোনও সমস্যা হয় না। বরং গরমে খেলতেই ভালবাসি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.