Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Wriddhiman Saha

IPL 2022: বাংলায় ‘অপমানিত’ ঋদ্ধিমান ইডেনে নামার জন্য ফুটছেন

আইপিএলের মাত্র দু’টি ম্যাচ হবে ইডেনে। ঘরের মাঠে খেলার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ঋদ্ধিমান। খেলবেন শামিও। খেলার সম্ভাবনা রয়েছে বাংলার আরও দু’জনের।

ঋদ্ধিমান সাহা।

ঋদ্ধিমান সাহা। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২২ ১৯:০৫
Share: Save:

ইডেন গার্ডেন্সে হবে আইপিএলের দু’টি প্লে-অফ ম্যাচ। কিন্তু খেলবে না কলকাতা নাইট রাইডার্স। কলকাতার দল না খেললেও খেলবেন বাংলার ক্রিকেটাররা। তাঁদের অন্যতম ঋদ্ধিমান সাহা।

জানা গিয়েছে, বাংলার হয়ে আর না খেলার কথা বলেছেন অপমানিত ঋদ্ধিমান। অন্য রাজ্যের হয়ে খেলতে চেয়ে সিএবির কাছে নাকি এনওসি চেয়েছেন। সিএবি কর্তাদের ব্যবহারে ক্ষুব্ধ হলেও ইডেন গার্ডেন্স এখনও তাঁর প্রিয় মাঠ। সেই মাঠেই খেলবেন আইপিএলের প্লে-অফ পর্বের ম্যাচ। নিজের প্রিয় মাঠে খেলার সুযোগ পেয়ে খুশি ঋদ্ধিমান। তিনি উত্তেজিতও।

সেই ইডেন, যার প্রতিটি ঘাস চেনা ঋদ্ধিমানের। সেই ইডেন, যা জানে তাঁর পরিশ্রম, অধ্যাবসায়ের কথা। তাই বেঙ্গালুরুর কাছে হারের পরও কলকাতায় আসা নিয়ে উচ্ছ্বাস গোপন করেননি ঋদ্ধিমান। ইডেনে নামার জন্য ফুটছেন তিনি। ঋদ্ধিমান জানেন, অপমানের সেরা জবাব দিতে পারে তাঁর পারফরম্যান্সই। নেট মাধ্যমে উইকেটরক্ষক-ব্যাটার লিখেছেন, ‘‘দিনটা আমাদের ছিল না! আমাদের আবার তরতাজা হয়ে উঠতে হবে। কলকাতায় প্লে-অফের লড়াইয়ের আগেই আমাদের তৈরি হতে হবে। আমরা আসছি!’’

প্রিয় ইডেনে আসছেন, নিজের শহরে আসছেন— সেই বার্তাই দিয়েছেন ঋদ্ধিমান। আইপিএলের ম্যাচ খেলতে এলে সিএবি কর্তাদের সঙ্গে তাঁর দেখা হওয়ার সম্ভাবনা প্রবল। সেই সাক্ষাতে বরফ গলবেই এমন নিশ্চয়তা অবশ্য নেই। প্রিয় ইডেন কি ঋদ্ধিমানের মত পরিবর্তনের অনুঘটক হিসেবে কাজ করতে পারে? সেই প্রশ্নও উঠতে শুরু করেছে বাংলার ক্রিকেটের আনাচে-কানাচে।

প্রশ্নের উত্তর মিলুক না মিলুক ইডেনে বাংলার ক্রিকেটপ্রেমীরা দেখতে পাবেন দুই ঘরের ছেলের খেলা। ঋদ্ধিমানের সঙ্গে গুজরাত ফ্র্যাঞ্চাইজিতে রয়েছেন মহম্মদ শামিও। আইপিএলের প্লে-অফ পর্বে খেলার সম্ভাবনা রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরেরও। সে ক্ষেত্রে শাহবাজ আহমেদ, আকাশ দীপদেরও দেখা যেতে পারে ইডেনের বাইশ গজে। লড়াইয়ে নাই বা থাকল কলকাতা নাইট রাইডার্স। ইডেনের ইউএসপি তো ঋদ্ধিমান, শামিরাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE