Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Yuzvendra Chahal

IPL 2022: হ্যাটট্রিক-সহ পাঁচ শিকার, চহাল কী ভাবে ফাঁদে ফেললেন শ্রেয়সদের

ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২২ ০০:২৬
Share: Save:

তাঁর একটি ওভার। চার উইকেট চলে গেল সেই ওভারে। সেখানেই শেষ হয়ে গেল কলকাতা নাইট রাইডার্সের জয়ের আশা। পাঁচ উইকেট নেওয়া যুজবেন্দ্র চহালের পরিকল্পনা কী ছিল?

ম্যাচের সেরার পুরস্কার নিয়ে চহাল বলেন, ‘‘২০১৯ সালে একটি মিম হয়েছিল। সেটাকে মনে করেই পাঁচ উইকেট নিয়ে মাঠে অমন ভাবে উৎসব করি। আমি ডানহাতি ব্যাটারদের তাঁদের শরীর থেকে দূরে ফুল লেংথে বল করছিলাম। এমন ভাবেই বল করছিলাম যাতে বড় বাউন্ডারির দিকে মারতে হয় তাঁরা।’’ তবে প্যাট কামিন্সকে যে বলে ফিরিয়ে দিয়ে হ্যাটট্রিক করেন, সেই বলটা গুগলি করবেন বলে ভেবেছিলেন তিনি। চহাল বলেন, ‘‘আমি ভেবেছিলাম গুগলি করব। তার পর ভাবলাম সহজ বল করাই ভাল। তবে বেঙ্কটেশকে গুগলি করাটা কাজে এসেছে।’’

৪ ওভার বল করে ৪০ রান দিলেন চহাল। সেই সঙ্গে হ্যাটট্রিক-সহ তুলে নিলেন পাঁচটি উইকেট। এক ওভারেই নিলেন চার উইকেট। সেই ওভারটাই শেষ করে দিল কলকাতার জয়ের আশা। এর আগে অল্পের জন্য হ্যাটট্রিক ফস্কেছিলেন চহাল। সেই নিয়ে আক্ষেপও করেছিলেন তিনি। সোমবার সব আক্ষেপ মিটে গেল তাঁর। সাদা বলের ক্রিকেটে তাঁর ঘূর্ণি সামলানো যে ব্যাটারদের কাছে কতটা কঠিন সেটাই বুঝিয়ে দিলেন ভারতীয় স্পিনার।

টি-টোয়েন্টি বিশ্বকাপে চহালকে বাদ দিয়ে দল গড়েছিলেন নির্বাচকরা। সেই সিদ্ধান্ত যে ভুল ছিল তা বুঝিয়ে দিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yuzvendra Chahal IPL 2022 Rajasthan Royals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE