Advertisement
২৫ এপ্রিল ২০২৪
IPL 2023

আইপিএলে নিষেধাজ্ঞা শ্রীলঙ্কার ক্রিকেটারদের! আশঙ্কার মুখে কী বলছে সে দেশের বোর্ড?

এ বারের আইপিএলের শুরু থেকে পাওয়া যাবে না শ্রীলঙ্কার তিন ক্রিকেটারকে। তার জন্য কী শাস্তি পেতে হবে তাঁদের? এই বিষয়ে কী বলছে সে দেশের ক্রিকেট বোর্ড?

Representative picture of IPL

এ বারের আইপিএল শুরু হচ্ছে ৩১ মার্চ থেকে। আমদাবাদে হবে প্রথম ম্য়াচ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ১৯:১৭
Share: Save:

আইপিএলের শুরু থেকে পাওয়া যাবে না শ্রীলঙ্কার তিন ক্রিকেটারকে। দেশের হয়ে খেলার জন্য আইপিএলের সব ম্যাচ খেলতে পারবেন না। তার জন্য কি শাস্তির মুখে পড়তে পারেন সে দেশের ক্রিকেটাররা? পরের বার কি নিলামে অংশ নিতে পারবেন না তাঁরা? এই আশঙ্কার মাঝে মুখ খুলল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

শ্রীলঙ্কার এক সংবাদপত্রে প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে, নিউ জ়িল্যান্ড সফরের পরে ক্রিকেটারদের আইপিএলে খেলতে যাওয়ার অনুমতি দিয়েছে সে দেশের বোর্ড। সেই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বিসিসিআই। কোনও ফ্র্যাঞ্চাইজি অভিযোগ করেনি। বিসিসিআইয়ের থেকে নিষেধাজ্ঞা নিয়ে কিছু বলা হয়নি। সবটাই ভুয়ো খবর বলে দাবি করা হয়েছে রিপোর্টে।

নিউ জ়িল্যান্ডে খেলতে গিয়েছে শ্রীলঙ্কা। ৮ এপ্রিল সেই সিরিজ় শেষ হবে। তার পরেই আইপিএল খেলতে আসতে পারবেন সে দেশের ক্রিকেটাররা। এ বারের আইপিএলে শ্রীলঙ্কার চার ক্রিকেটার রয়েছেন। তাঁরা হলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ওয়ানিন্দু হাসরঙ্গ, চেন্নাই সুপার কিংসের মাহেশ থিকসানা ও মাথিশা পাথিরানা এবং পঞ্জাব কিংসের ভানুকা রাজাপক্ষ। এই চার ক্রিকেটারের মধ্যে রাজাপক্ষ ছাড়া বাকিরা নিউ জ়িল্যান্ড সফরে রয়েছেন। তাই আইপিএলের শুরু থেকে তাঁদের পাওয়া যাবে না।

শুধু শ্রীলঙ্কা নয়, আরও অনেক দেশের ক্রিকেটারকে আইপিএলের শুরু থেকে পাওয়া যাবে না। দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার, কাগিসো রাবাডা, কুইন্টন ডিকক, আনরিখ নোখিয়ে ও লুঙ্গি এনগিডি, বাংলাদেশের শাকিব আল হাসান, লিটন দাস, মুস্তাফিজুর রহমানকেও মরসুমের শুরু থেকে পাবে না ফ্র্যাঞ্চাইজিগুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 BCCI Sri Lanka Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE