Advertisement
১৩ এপ্রিল ২০২৪
IPL 2024

প্রথম তিন ম্যাচেই হার, তার পরেও আইপিএলে রেকর্ড মুম্বই ইন্ডিয়ান্সের

এ বারের আইপিএলের শুরুটা ভাল হয়নি মুম্বই ইন্ডিয়ান্সের। পর পর তিনটি ম্যাচে হারতে হয়েছে তাদের। তার পরেও রেকর্ড করেছে মুম্বই।

cricket

হার্দিক পাণ্ড্য (বাঁ দিকে) ও রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১৭:১১
Share: Save:

মন খারাপ মুম্বই ইন্ডিয়ান্সের সমর্থকদের। এ বারের আইপিএলের শুরুটা ভাল হয়নি মুম্বইয়ের। প্রতিযোগিতার প্রথম তিনটি ম্যাচেই হারতে হয়েছে তাদের। তার পরেও রেকর্ড করেছে মুম্বই।

আইপিএলের প্রথম দল হিসাবে ১৫০ ম্যাচ খেলার রেকর্ড করেছে মুম্বই ইন্ডিয়ান্স। সোমবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ২৫০তম ম্যাচ খেলতে নেমেছিলেন রোহিত শর্মা, হার্দিক পাণ্ড্যেরা। পাঁচ বার আইপিএল জিতেছে মুম্বই। সেই কারণে, অন্য দলের থেকে বেশি ম্যাচ খেলেছে তারা।

২০০৮ সাল থেকে শুরু হওয়া আইপিএল এ বার ১৭ বছরে পা দিয়েছে। প্রথম থেকে এখনও পর্যন্ত টানা পাঁচটি দল খেলেছে। মুম্বই ছাড়া বাকি চারটি দল হল কলকাতা নাইট রাইডার্স, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, পঞ্জাব কিংস ও দিল্লি ক্যাপিটালস। এই চারটি দলের মধ্যে বেঙ্গালুরু রয়েছে মুম্বইয়ের পরেই। ২৪৪টি ম্যাচ খেলেছে তারা। দিল্লি খেলেছে ২৪১টি ম্যাচ। দু’বারের চ্যাম্পিয়ন কেকেআর খেলেছে ২৩৯টি ম্যাচ। পঞ্জাব খেলেছে ২৩৫টি ম্যাচ। অর্থাৎ, এ বার মুম্বইয়ের পরে বেঙ্গালুরু, দিল্লি ও কলকাতাও ২৫০টি করে ম্যাচ খেলবে।

চেন্নাই সুপার কিংসও পাঁচ বার আইপিএল জিতেছে। কিন্তু মাঝে দু’বছর তারা নির্বাসিত ছিল। সেই কারণে তাদের ম্যাচ কম। এখনও পর্যন্ত ২২৮টি ম্যাচ খেলেছেন মহেন্দ্র সিংহ ধোনিদের দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE