Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

দিল্লির বিরুদ্ধেও নেই নীতীশ, কলকাতার প্রথম একাদশে এক বদল, কে গেলেন, কে এলেন?

আইপিএলে নিজেদের তৃতীয় ম্যাচে খেলতে নেমেছে কলকাতা নাইট রাইডার্স। বিশাখাপত্তনমে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে কলকাতার প্রথম একাদশে কারা খেলছেন?

cricket

কলকাতা নাইট রাইডার্স দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ১৯:১১
Share: Save:

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে বিশাখাপত্তনমে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে নেমেছে কলকাতা নাইট রাইডার্স। এই ম্যাচেও কেকেআর পাচ্ছে না দলের সহ-অধিনায়ক নীতীশ রানাকে। তিনি কবে ফিরবেন কোনও খবর নেই। প্রথম একাদশে একটি বদল করা হয়েছে। অনুকূল রায়ের জায়গায় ঢুকেছেন অঙ্গকৃশ রঘুবংশী।

বিশাখাপত্তনমে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন কেকেআরের অধিনায়ক শ্রেয়স আয়ার। তাঁকে প্রথম একাদশ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘একটাই বদল হয়েছে। যে হেতু আমরা প্রথমে ব্যাট করছি, তাই অঙ্গকৃশ ঢুকেছে।” বাকি আর কারও নাম বলেননি শ্রেয়স। আগের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে দু’টি দলের তালিকা নিয়ে নেমেও প্রথম একাদশ বলতে পারেননি শ্রেয়স। এ বার বাকিদের নাম বলার চেষ্টাই করেননি তিনি।

বেঙ্গালুরুর বিরুদ্ধে কলকাতা দলে অভিষেক হয়েছিল অঙ্গকৃশের। ইমপ্যাক্ট ক্রিকেটার হিসাবে খেলানো হয়েছিল তাঁকে। কিন্তু দ্বিতীয় ইনিংসে ব্যাট করার প্রয়োজন হয়নি অঙ্গকৃশের। এই ম্যাচে প্রথমে ব্যাট করছে কলকাতা। তাই এই ম্যাচেই হয়তো কলকাতার হয়ে প্রথম বার ব্যাট করতে নামবেন এই তরুণ ক্রিকেটার।

আগের ম্যাচে টসের পরে জানা গিয়েছিল, আঙুলে চোট পেয়েছেন নীতীশ। তাঁর চোট কতটা গুরুতর সে বিষয়ে দল এখনও কিছু জানায়নি। ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠকেও কেকেআরের বোলিং কোচ ভরত অরুণ এই বিষয়ে মুখ খোলেননি। নীতীশ কেমন আছেন সে বিষয়ে কিছু জানা যাচ্ছে না। তবে তিনি দিল্লির বিরুদ্ধেও খেলছেন না।

বেঙ্গালুরুর বিরুদ্ধে কেকেআর প্রথমে বল করায় অনুকূল শুরু থেকে ছিলেন। এই ম্যাচে ইমপ্যাক্ট ক্রিকেটার হিসাবে রয়েছেন তিনি। রয়েছেন সুযশ শর্মা ও বৈভব অরোরাও। অর্থাৎ, কলকাতা যখন বল করবে তখন এই তিন জনের মধ্যে এক জন ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে নামবেন।

কলকাতার প্রথম একাদশ: ফিল সল্ট, সুনীল নারাইন, বেঙ্কটেশ আয়ার, শ্রেয়স আয়ার, রিঙ্কু সিংহ, অঙ্গকৃশ রঘুবংশী, আন্দ্রে রাসেল, রমনদীপ সিংহ, মিচেল স্টার্ক, হর্ষিত রানা, বরুণ চক্রবর্তী।

ইমপ্যাক্ট ক্রিকেটার: সুযশ শর্মা, অনুকূল রায়, মণীশ পাণ্ডে, বৈভব অরোরা, রহমানুল্লা গুরবাজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR Probable XI Delhi Capitals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE