Advertisement
১৫ মে ২০২৪
IPL 2024

সৌরভের দিল্লির বিরুদ্ধে কলকাতার প্রথম একাদশে কারা? দলে ফিরবেন স্টার্ক?

পঞ্জাব কিংসের বিরুদ্ধে হারতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। এ বার সামনে দিল্লি ক্যাপিটালস। যে দলে রয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। দিল্লির বিরুদ্ধে ইডেনে কোন ১১ জনকে নিয়ে নামবে কেকেআর?

KKR

কলকাতা নাইট রাইডার্স। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ০৮:৪০
Share: Save:

ইডেনের পিচে মুখোমুখি দিল্লি ক্যাপিটালস এবং কলকাতা নাইট রাইডার্স। সোমবার সেই ম্যাচে নাইটদের একাদশে বদল হওয়ার সম্ভাবনা। কোন এগারো জন দেখা যাবে? বোলারদের মধ্যে কাউকে পরিবর্তন করা হবে? দেখে নেওয়া যাক নাইটদের সম্ভাব্য প্রথম একাদশ।

ফিল সল্ট: আট ম্যাচে ৩২৪ রান করেছেন ইংরেজ ওপেনার। তিনটি অর্ধশতরান করে ফেলেছেন। তাঁর স্ট্রাইক রেট ১৭৬.০৯। পাওয়ার প্লে-তেই দ্রুত রান তুলে দিচ্ছেন। যা মিডল অর্ডারকে অনেকটাই স্বস্তি দিচ্ছে। ফলে সল্টকে বদলানোর কোনও সম্ভাবনাই নেই।

সুনীল নারাইন: সল্টের সঙ্গী হবেন নারাইন। চোট না লাগলে এই জুটি বদলানোর কোনও সম্ভাবনা নেই। ৮ ম্যাচে ৩৫৭ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ১৮৪.০১। সোমবারও ব্যাটে, বলে তাঁর উপর ভরসা রাখবে কেকেআর।

বেঙ্কটেশ আয়ার: আগের ম্যাচে রান পেলেও খুব মন্থর ইনিংস খেলেন। কিন্তু বেঙ্কটেশকে বাদ দেওয়ার সম্ভাবনা কম। অলরাউন্ডার হলেও বেঙ্কটেশকে ব্যাটার হিসাবেই খেলাচ্ছে দল। দিল্লির বিরুদ্ধেও তাঁকে খেলতে দেখা যেতে পারে।

অঙ্গকৃশ রঘুবংশী: তরুণ ক্রিকেটারের হাতে শট রয়েছে। এ বারের আইপিএলে শুরুটা ভাল করেছিলেন। যদিও ধারাবাহিকতার অভাব রয়েছে। দিল্লির বিরুদ্ধে তাঁকেও দেখা যেতে পারে।

শ্রেয়স আয়ার: অধিনায়ক গত ম্যাচেই রান করেছেন। বড় শট খেলেছেন। ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন। ব্যাটারদের দাপটেই ২৬১ রান তুলেছিল কেকেআর। কিন্তু তার পরেও হেরে যাওয়া দলকে চাঙ্গা করার দায়িত্ব থাকবে শ্রেয়সের উপর।

আন্দ্রে রাসেল: ৩৬ বছর বয়সে কেকেআরের সম্পদ রাসেল। ব্যাট হাতে রান করছেন। কিন্তু বল হাতে অনেক সময়েই রান দিয়ে ফেলছেন। সেটাই সমস্যা হয়ে যাচ্ছে দলের কাছে। বল হাতেও রাসেলকে দায়িত্ব নিতে হবে।

রিঙ্কু সিংহ: ফিনিশারের কাজে দক্ষ রিঙ্কু। সেটাই করছেন। ম্যাচের পর ম্যাচ শেষ কয়েক ওভারের জন্য খেলতে নেমে দলের রান অনেকটাই বাড়িয়ে দিচ্ছেন। তাঁকে বাদ দেওয়ার তাই কোনও প্রশ্নই ওঠে না।

রমনদীপ সিংহ: ব্যাট হাতে ফর্মে রয়েছেন এই পঞ্জাব তনয়। কেকেআরের হয়ে রান করছেন সুযোগ পেলেই। রিঙ্কুর সঙ্গে ফিনিশার হিসাবে তিনিও নিজের জায়গা তৈরি করছেন।

মিচেল স্টার্ক: দলে ফিরতে পারেন স্টার্ক। আগের ম্যাচে দুষ্মন্ত চামিরাকে খেলানো হয়েছিল। কিন্তু স্টার্কের চোট সেরে গিয়েছে বলে জানা গিয়েছে। নেটে বলও করেছেন। ফলে অস্ট্রেলিয়ার পেসারকে আবার দলে ফেরাতে পারে কেকেআর।

হর্ষিত রানা: স্টার্কের সঙ্গী হবেন হর্ষিত। এ বারের আইপিএলে বল হাতে ফর্মে রয়েছেন তিনি। নতুন বলে তাই পেসার হিসাবে জায়গা নেবেন হর্ষিতই। এ বারের আইপিএলে এখনও পর্যন্ত ৯ উইকেট নিয়েছেন তিনি।

বরুণ চক্রবর্তী: ফর্মে নেই বরুণ। রান দিয়ে ফেলছেন। নারাইন যখন রান আটকাচ্ছেন, তখন তিনি দিচ্ছেন। কিন্তু তাঁকে এখনই বাদ দেওয়া হবে বলে মনে হয় না। কারণ বাকি স্পিনারদের অবস্থা আরও খারাপ।

ইমপ্যাক্ট ক্রিকেটার: প্রথমে ব্যাট করলে কেকেআর ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে কোনও বোলারকে দলে নেবে। সেই জায়গা নিতে পারেন স্পিনার সুযশ শর্মা। তবে পিচে যদি ঘাস থাকে তাহলে পেসার বৈভব আরোরাকে খেলতে দেখা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR Kolkata Knight Riders
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE