Advertisement
০৪ মে ২০২৪
IPL 2023

ইডেনে ম্যাচের সময় গরমে কি কাহিল হবেন দর্শকরা? কেমন থাকবে বৃহস্পতিবার সন্ধ্যার আবহাওয়া

গরম বাড়ছে দক্ষিণবঙ্গে। তার মধ্যেই বৃহস্পতিবার ইডেনে কলকাতার বিরুদ্ধে খেলতে নামছে বেঙ্গালুরু। সেই ম্যাচ দেখতে গিয়ে কি সমস্যায় পড়তে পারেন দর্শকরা? কী বলছে আলিপুর?

Spectators at Eden Gardens during KKR match

ইডেনে আইপিএলের সময় এ ভাবেই ভরে থাকে গ্যালারি। কোহলিদের ম্যাচে কি গরমের সমস্যায় পড়তে পারেন দর্শকরা! ছবি: পিটিআই

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১৬:৩১
Share: Save:

বৃহস্পতিবার সন্ধ্যায় ইডেন গার্ডেন্সে মুখোমুখি কেকেআর ও আরসিবি। এক দিকে তিন বছর পরে ঘরের মাঠে ঘরের দল খেলতে নামবে। অন্য দিকে প্রতিপক্ষ দলে বিরাট কোহলি। ম্যাচের আগে থেকেই উত্তাপে ফুটছে কলকাতা। কিন্তু ম্যাচ চলাকালীন কি দর্শকরাও উত্তাপে কাহিল হবেন? গত কয়েক দিন থেকে গরম বাড়ছে কলকাতায়। এই পরিস্থিতিতে খেলা দেখতে গিয়ে কি গরমে সমস্যায় পড়তে পারেন দর্শকরা?

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এখন গরম কমার কোনও সম্ভাবনা নেই। উল্টে আগামী কয়েক দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গে গরম বাড়বে। বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। অর্থাৎ, বৃষ্টির কারণে কলকাতা-বেঙ্গালুরু ম্যাচে ব্যাঘাত ঘটার আশঙ্কা প্রায় নেই। পুরো খেলা দেখতে পারবেন দর্শকরা।

উত্তর-পশ্চিমি শুষ্ক বাতাস ঢুকছে রাজ্যে। তার ফলেই গরম বাড়ছে। দুপুরের পর থেকে রাস্তাঘাটে চলাচল কঠিন হয়ে পড়ছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৭.৩০ মিনিট থেকে ইডেনে খেলা শুরু হবে। সেই সময় ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে তাপমাত্রা। তবে বাতাসে আর্দ্রতা খুব বেশি থাকবে বলেই জানা গিয়েছে। ফলে গরম থাকলেও কষ্ট কিছুটা কম হবে।

তবে স্টেডিয়ামে চারদিক ঢাকা থাকায় কিছুটা সমস্যায় পড়তে পারেন দর্শকরা। ইডেনে আগে বিকেলের পর থেকে গঙ্গার হাওয়া ঢুকত। কিন্তু এখন সেই সুবিধা নেই। তার মধ্যে জল নিয়ে ঢুকতে পারবেন না দর্শকরা। ভিতরে গিয়ে পর্যাপ্ত জল কিনে রাখলে অবশ্য কষ্ট কিছুটা কমবে।

আগামী কয়েক দিন তাপমাত্রা আরও বাড়বে দক্ষিণবঙ্গে। হাওয়া অফিস সূত্রে খবর, ১০ এপ্রিলের পর থেকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস পেরিয়ে যেতে পারে। ফলে এপ্রিলের শুরু থেকেই গরমে আরও কাহিল হতে হবে রাজ্যবাসীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Eden Gardens Weather Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE