×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ জুন ২০২১ ই-পেপার

আইএসএল চ্যাম্পিয়ন হতে না পারলেও কৃষ্ণ, অরিন্দমে খুশি হতে পারেন সবুজ-মেরুন সমর্থকরা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৪ মার্চ ২০২১ ১৮:১২
ট্রফি হাতে রয় কৃষ্ণ এবং অরিন্দম ভট্টাচার্য।

ট্রফি হাতে রয় কৃষ্ণ এবং অরিন্দম ভট্টাচার্য।

এ বারের আইএসএলে চ্যাম্পিয়ন হতে না পারলেও এটিকে মোহনবাগানের ঘরে এল দুটি ব্যক্তিগত পুরস্কার। প্রতিযোগিতার সেরা ফুটবলার হলেন রয় কৃষ্ণ এবং সেরা গোলরক্ষক হলেন অরিন্দম ভট্টাচার্য।

কৃষ্ণর প্রতিযোগিতা সেরা হওয়াটা বাগানপ্রেমীদের খুশি করবে। ২৩ ম্যাচে মোট ১৪টি গোল করেছেন তিনি। গোলদাতাদের তালিকায় তিনি এফসি গোয়ার ইগর আঙ্গুলোর সঙ্গে যুগ্ম ভাবে শীর্ষে। অ্যাসিস্ট, অর্থাৎ গোল করানোর ক্ষেত্রেও শীর্ষে কৃষ্ণ। তিনি মোট ৮টি গোলের পাস বাড়িয়েছেন। এই তালিকাতেও তিনি যুগ্ম ভাবে শীর্ষে। সঙ্গে রয়েছেন এফসি গোয়ার অ্যালবার্তো নগুয়েরা।

এ বার সেরা উঠতি ফুটবলারের পুরস্কার পেয়েছেন নর্থইস্ট ইউনাইটেডের মিডফিল্ডার লালেংমাইয়া। তিনি এবার ৪৬টি সফল ড্রিবল করেছেন।

Advertisement
কে কোন পুরস্কার পেলেন?

কে কোন পুরস্কার পেলেন?
গ্রাফিক: নিরুপম পাল


সেরা গোলরক্ষকের পুরস্কার পেয়েছেন এটিকে মোহনবাগানের অরিন্দম ভট্টাচার্য। তিনি মোট ৫৯টি গোল বাঁচিয়েছেন। গোল বাঁচানোর সংখ্যায় অবশ্য অরিন্দম রয়েছেন তৃতীয় স্থানে। তাঁর আগে রয়েছেন ওড়িশা এফসি-র অর্শদীপ সিংহ ও মুম্বই সিটি এফসি-র অমরিন্দর সিংহ। অর্শদীপ ৬৪টি এবং অমরিন্দর ৬১টি গোল বাঁচিয়েছেন। এবারের আইএসএলে সের পাসের পুরস্কার পেয়েছেন এফসি গোয়ার অ্যালবার্তো নগুয়েরা।

Advertisement