Advertisement
০৫ মে ২০২৪
ICC

আইসিসির হল অব ফেমে জায়গা পেলেন ভিনু মাঁকড়, কুমার সাঙ্গাকারা

টেস্ট ক্রিকেটের ইতিহাসে উল্লেখযোগ্য অবদান রাখায় ১০ জন কিংবদন্তিকে এই সম্মান জানানো হল। রবিবার আইসিসি অনুষ্ঠানিক ভাবে এই খবরের ঘোষণা করে।

আইসিসির হল অব ফেমে জায়গা পেলেন কুমার সাঙ্গাকারা।

আইসিসির হল অব ফেমে জায়গা পেলেন কুমার সাঙ্গাকারা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২১ ২২:৩৬
Share: Save:

পাঁচটি ভিন্ন প্রজন্মের দুজন করে মোট ১০ জন কিংবদন্তি ক্রিকেটার এ বার আইসিসির হল অব ফেমে জায়গা পেয়েছেন। রবিবার আইসিসি অনুষ্ঠানিক ভাবে এই খবরের ঘোষণা করে। ফেসবুক ও ইউটিউবে সরাসরি সম্প্রচার হয় এই অনুষ্ঠান। উপস্থাপনায় ছিলেন অ্যালান উইলকিনস। উপমহাদেশ থেকে এই সম্মান পেলেন ভারতের ভিনু মাঁকড় ও শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারা।

এছাড়া দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অলরাউন্ডার অব্রে ফকনার, অস্ট্রেলিয়ার মন্টি নোবেল ও স্ট্যান ম্যাককাবে, ওয়েস্ট ইন্ডিজের লিয়ারি কনস্টানটাইন ও ডেসমন্ড হেইন্স, ইংল্যান্ডের টেড ডেক্সটার ও বব উইলিস, জিম্বাবোয়ের অ্যান্ডি ফ্লাওয়ার এই তালিকায় জায়গা পেয়েছেন।

পাঁচটি প্রজন্ম থেকে ছয় জন করে ক্রিকেটারকে বেছে নেয় আইসিসির হল অব ফেম নমিনেশন কমিটি। পরে হল অব ফেম ভোটিং অ্যাকাডেমির অনলাইন ভোটে ১০ জন ক্রিকেটারকে বেছে নেওয়া হয়। ভোটিং অ্যাকাডেমিতে রয়েছেন আইসিসির হল অব ফেমার, আন্তর্জাতিক ক্রিকেটার্স অ্যাসেসিয়েশনের প্রতিনিধি, প্রখ্যাত সাংবাদিক ও আইসিসির সিনিয়র কর্তারা।

পাঁচটি আলাদা প্রজন্ম হল, শুরুর দিকের ক্রিকেট যুগ (১৯১৮ সালের আগে পর্যন্ত), প্রথম বিশ্বযুদ্ধের মাঝের যুগ (১৯১৮-১৯৪৫), দ্বিতীয় বিশ্বযুদ্ধের পরের যুগ (১৯৪৬-১৯৭০), একদিনের ক্রিকেটের যুগ (১৯৭১-১৯৯৫), আধুনিক ক্রিকেট যুগ (১৯৯৬-২০১৬)।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে উল্লেখযোগ্য অবদান রাখায় ১০ জন কিংবদন্তিকে এই সম্মান জানানো হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket ICC Kumar Sangakkara
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE