Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

পাকিস্তান ‘সন্ত্রাসবাদী রাষ্ট্র’ মন্তব্যকে ‘লাইক’ করে বিতর্কে পাক পেসার মহম্মদ আমির

সংবাদ সংস্থা
ইসলামাবাদ ২৯ জুলাই ২০১৯ ২১:২৭
মহম্মদ আমির। ছবি: রয়টার্স।

মহম্মদ আমির। ছবি: রয়টার্স।

পাকিস্তান সন্ত্রাসবাদী রাষ্ট্র, টুইটারে এই বক্তব্যে ‘লাইক’ করে বিতর্কে জড়ালেন পাক পেসার মহম্মদ আমির! আসলে বিষয়টি শুরু হয়েছিল তাঁর ব্রিটিশ নাগরিকত্বের আবেদন ঘিরে। সেই সংক্রান্ত একটি টুইটে একজন মন্তব্য করেন, যেখানে পাকিস্তানকে সন্ত্রাসবাদী রাষ্ট্র বলা হয়েছে। আর সেই মন্তব্যেই লাইক করে বসেন আমির। সেই টুইটের স্ক্রিন শট আলোড়ন ফেলে দিয়েছে। পরে নিজের ভুল সুধরে নেন আমির। ভুল করে লাইকর করেছিলেন বলে টুইট করেন।

সম্প্রতি টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন পাকিস্তানি পেসার মহম্মদ আমির। সদ্য সমাপ্ত বিশ্বকাপেযে বোলাররাভাল পারফর্ম করেছেন, আমির তাঁদের অন্যতম। এখন তিনি ব্রিটিশ পাসপোর্টের জন্য আবেদন করেছেন। তাঁর স্ত্রী ব্রিটিশ নাগরিক।

ব্রিটিশ নাগরিকত্ব চাওয়া নিয়ে বিতর্কের মধ্যেই নতুন করে বিতর্কে তৈরি করেন আমির। সাজ সাদিক নামে নামে এক পাক সাংবাদিক লেখেন, ‘এটা বুঝতে পারছি না আমিরের ব্রিটিশ পাসপোর্টের আবেদন নিয়ে এত কথা কেন হচ্ছে। তাঁর ব্রিটিশ পাসপোর্টের আবেদন করার অধিকার আছে, তার মানে এই নয় তিনি পাকিস্তানের হয়ে আর খেলবেন না।’

Advertisement


আরও পড়ুন : তিনি পাণ্ড্যর প্রাক্তন নন, জানিয়ে দিলেন উর্বশী

আরও পড়ুন : ছিলেন স্কুল শিক্ষক, এখন কয়েক হাজার কোটি টাকার মালিক

ওই টুইটেই অভিষেক বিন্দাল নামে একটি অ্যাকাউন্ট থেকে মন্তব্য করা হয়, ‘আমার মনে হয় তাঁর সন্ত্রাসবাদী রাষ্ট্র ত্যাগ করা উচিত।’ ২৮ জুলাই সন্ধ্যা ৭টা ৫ মিনিট পর্যন্ত এই মন্তব্যে ৫ জন লাইক করেছেন। আর সেই পাঁচ লাইকের মধ্যে আমিরের ভেরিফায়েড হ্যান্ডলও ছিল। তবে পরে নিজের ভুল বুঝতে পেরে তা সুধরে নেন আমিক। তিনি জানান, ভুল করে ওই টুইটটি লাইক করে ফেলেছিলেন। আসলে তিনি অন্য টুইটটি লাইক করতে গিয়েছিলেন। এমনতি অভিষেক বিন্দালকে ব্লকও করে দেন বলে অভিযোগ।



আরও পড়ুন

Advertisement