Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Lionel Messi

Lionel Messi: মেসি পিএসজি-তে যোগ দেওয়ায় লক্ষ লক্ষ ডলার কামাচ্ছেন বাস্কেটবল তারকা, কী ভাবে

লিয়োনেল মেসিকে নিয়ে গোটা বিশ্বকে চমকে দিয়েছে প্যারিস সঁ জঁ। আর্জেন্টিনার ফুটবলার নতুন ক্লাবের হয়ে এক বারও না নামলেও, তাঁকে নেওয়ার সুফল ইতিমধ্যেই পাচ্ছে পিএসজি।

জর্ডন এবং মেসি।

জর্ডন এবং মেসি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২১ ১৬:৩৪
Share: Save:

লিয়োনেল মেসিকে নিয়ে গোটা বিশ্বকে চমকে দিয়েছে প্যারিস সঁ জঁ। আর্জেন্টিনার ফুটবলার নতুন ক্লাবের হয়ে এখনও না নামলেও তাঁকে নেওয়ার সুফল ইতিমধ্যেই পাচ্ছে পিএসজি। ক্লাবের আর্থিক লাভের পরিমাণ অনেকটাই বেড়ে গিয়েছে। এই লাভের সুফল পাচ্ছেন আর একজনও, যাঁর সঙ্গে খেলাটার সম্পর্কই নেই।

তিনি আমেরিকার বাস্কেটবল তারকা মাইকেল জর্ডন। মেসি পিএসজি-তে আসায় লক্ষ লক্ষ ডলার কামাচ্ছেন জর্ডন। কী ভাবে সম্ভব হল এটা?

পিএসজি-র জার্সি থেকে ট্রেনিং কিট, সবেতেই ‘জাম্পম্যান’ লোগো থাকে, যা জর্ডনের ফ্যাশন সংস্থা ‘এয়ার জর্ডান’-এর অন্তর্গত। যদিও পিএসজি-র জার্সি তৈরি করে নাইকি, কিন্তু ক্লাবের কিট বিক্রি হয় জর্ডনের সংস্থার মাধ্যমেই। নেমার যোগ দেওয়ার পর ২০১৯ থেকেই জর্ডন-পিএসজি সম্পর্ক উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। মেসি আসায় তা এক লাফে কয়েক গুণ বেড়ে গিয়েছে।

জানা গিয়েছে, পিএসজি-র জার্সি বিক্রি থেকে ৫ শতাংশ লাভ পায় জর্ডনের সংস্থা। পিএসজি-র দোকানে এখন মেসির জার্সি বিক্রি হচ্ছে ১৬২ ডলারে (ভারতীয় মুদ্রায় প্রায় ১২ হাজার টাকা)। আর্জেন্টিনার এক নামী ওয়েবসাইটের দাবি, মেসির জার্সি বিক্রি বাবদ গত কয়েক দিনে ৭ মিলিয়ন ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৫২ কোটি টাকা) কামিয়েছেন জর্ডন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE