Advertisement
১১ মে ২০২৪
chess

Mitrabha Guha: বাংলার নবম গ্র্যান্ডমাস্টার হলেন ২০ বছরের মিত্রাভ গুহ, টুইটে শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

বাংলার দাবা সংস্থার সিইও অতনু লাহিড়ী প্রশংসা করেছেন মিত্রাভর। তিনি জানিয়েছেন, বিরল প্রতিভার অধিকারী মিত্রাভ।

মিত্রাভ গুহ

মিত্রাভ গুহ নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২১ ১৮:৪৯
Share: Save:

আরও এক জন গ্র্যান্ডমাস্টার পেল বাংলা। রাজ্যের নবম গ্র্যান্ডমাস্টার হলেন ২০ বছরের মিত্রাভ গুহ। শনিবার সার্বিয়াতে জিএম নর্ম পাওয়ার সঙ্গে সঙ্গেই গ্র্যান্ডমাস্টারের যোগ্যতা মান পেয়ে যান তিনি।

এর আগে দু’টি জিএম নর্ম পেয়েছিলেন মিত্রাভ। জাতীয় সিনিয়র অনলাইন দাবা চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হন তিনি। তার পর বাংলাদেশে শেখ রাসেল টুর্নামেন্টে একটি জিএম নর্ম পান মিত্রাভ। এক জন দাবাড়ুকে গ্র্যান্ডমাস্টারের যোগ্যতা পেতে হলে তিনটি জিএম নর্ম পেতে হয়। সার্বিয়ায় সেই যোগ্যতা অর্জন করেছেন তিনি।

মিত্রাভর সাফল্যে উচ্ছ্বসিত বাংলার আর এক গ্র্যান্ডমাস্টার দিব্যেন্দু বড়ুয়া। বললেন, ‘‘মিত্রাভ আমার অ্যাকাডেমির ছাত্র। সেই সাড়ে চার বছর বয়স থেকে আমার অ্যাকাডেমিতে খেলা শিখছে। আমি ওর সাফল্যে খুব খুশি।’’ মিত্রাভকে টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলার দাবা সংস্থার সিইও অতনু লাহিড়ী প্রশংসা করেছেন মিত্রাভর। তিনি জানিয়েছেন, বিরল প্রতিভার অধিকারী মিত্রাভ। যে কোনও পরিস্থিতিতে খেলা ঘোরাতে পারেন তিনি। আগামী দিনে মিত্রাভ দাবায় নতুন নতুন মাইলফলক ছোঁবেন বলে আশা করছেন তিনি।

করোনা অতিমারীর কারণে বেশ কিছু দিন বন্ধ থাকার পরে ফের শুরু হয়েছে খেলাধুলো। আগামী দিনে বাংলা থেকে আরও বেশি গ্র্যান্ডমাস্টার উঠে আসবে বলে আশা করছে বাংলার দাবা সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

chess bengal chess grandmaster
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE