×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

‘রিমুভ এটিকে’ দাবিতে ভিক্টোরিয়া হাউসের সামনে বিক্ষোভ সবুজ মেরুন সমর্থকদের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৪ জানুয়ারি ২০২১ ২২:৩৮
ভিক্টোরিয়া হাউসের সামনে প্রতিবাদ মোহনবাগান সমর্থকদের।

ভিক্টোরিয়া হাউসের সামনে প্রতিবাদ মোহনবাগান সমর্থকদের।
নিজস্ব চিত্র।

পথে নামার হুঁশিয়ারি আগেই দিয়ে রেখেছিলেন মেরিনার্সরা। রবিবার প্রতিবাদে পথে নেমেই পড়লেন তাঁরা। প্রথমে মোহনবাগানক্লাবের সামনে ‘রিমুভ এটিকে’ ব্যানার নিয়ে স্লোগান বিক্ষোভ চলল, আর তারপর ভিক্টোরিয়া হাউসের সামনে স্লোগান, পোস্টার সাঁটানো সবটাই হল। ঘটনার সূত্রপাত, এটিকে মোহনবাগানের তৃতীয় কিট নিয়ে। এফসি গোয়ার বিরুদ্ধে যে জার্সি পরে খেলতে নেমেছিল এটিকে মোহনবাগান, তা আসলে এটিকের গত মরসুমের অ্যাওয়ে জার্সি।

সমর্থকদের দাবী, চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে প্রথম লেগের ম্যাচে প্রথমবার এই জার্সি পরে নেমেছিল এটিকে মোহনবাগান। তখন প্রতিবাদ করা হলে কর্তারা আশ্বাস দিয়েছিলেন, এরপর আর এই জার্সি পরে নামবে না দল। কিন্তু বাস্তবে তা হয়নি। কথা রাখেননি কর্তারা। এবার তাই কর্তাদের বিরুদ্ধে বিক্ষোভে পথে নামলেন সমর্থকরা। এ মরসুমে যে আর এটিকের নাম মোছা যাবে না, তা ভাল ভাবেই জানেন সমর্থকরা। তাঁরা চান আগামী মরসুমে বিনিয়োগকারী হিসেবে থাকুন সঞ্জীব গোয়েঙ্কারা। তবে, নামের আগে এটিকে বসানো নিয়েই আপত্তি তাঁদের।

নাম প্রকাশে অনিচ্ছুক এক মোহনবাগান কর্তা বলেন,‘‘আন্দোলনের নামে ক্লাবের মালিদের সঙ্গে অসভ্যতা করা হয়েছে। এটা একেবারেই ঠিক নয়। সামনেই আমাদের বার্ষিক সাধারণ সভা। কারুর কিছু বলার থাকলে সেখানে এসে বলুন।’’

Advertisement

তবে এখানেই থামতে নারাজ ক্ষোভে ফুঁসতে থাকা সমর্থকরা। দিন কয়েকের মধ্যেই আরও বড় আন্দোলনের হুঁশিয়ারি দিচ্ছেন তাঁরা। গোটা রাজ্যের বিভিন্ন জায়গায় পোস্টার দেওয়ার পাশাপাশি আরও বেশি সমর্থক এনে ভিক্টোরিয়া হাউসের সামনে বিক্ষোভ দেখাবেন তাঁরা।

Advertisement