Advertisement
২৬ সেপ্টেম্বর ২০২২
Sushil Kumar

Sushil Kumar: কেড়ে নেওয়া হতে পারে অলিম্পিক্স পদকজয়ী কুস্তিগীর সুশীল কুমারের পদ্মশ্রী পুরস্কার

নিয়ম অনুযায়ী পদ্মশ্রী প্রাপকের থেকে সম্মান কেড়ে নিতে অনুমতি লাগবে রাষ্ট্রপতির।

সুশীল কুমারের পদ্মশ্রী সম্মান কেড়ে নেওয়া হতে পারে।

সুশীল কুমারের পদ্মশ্রী সম্মান কেড়ে নেওয়া হতে পারে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২১ ১২:১৭
Share: Save:

২ বারের অলিম্পিক্স পদকজয়ী সুশীল কুমারের পদ্মশ্রী সম্মান কেড়ে নেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। রবিবার দিল্লি পুলিশ সুশীলকে গ্রেফতার করার পরেই এমন ভাবনা কেন্দ্রীয় সরকারের।

৪ মে সুশীল এবং তাঁর সঙ্গীরা সাগর ধনকর নামে এক ২৩ বছরের কুস্তিগীর এবং সঙ্গীদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। এমনই ভয়ঙ্কর রূপ নেয় সেই ঘটনা যে মৃত্যু ঘটে সাগরের। খুনের অভিযোগ জমা পড়ে সুশীলের নামে। পালিয়ে যান ২ বারের অলিম্পিক্স পদকজয়ী কুস্তিগীর। রবিবার তাঁকে গ্রেফতার করতে সফল হয় পুলিশ।

নিয়ম অনুযায়ী পদ্মশ্রী প্রাপকের থেকে সম্মান কেড়ে নিতে অনুমতি লাগবে রাষ্ট্রপতির। সম্মান কেড়ে নেওয়া হলে পদক ফিরিয়ে নেওয়া হবে এবং সমস্ত নথি থেকে মুছে দেওয়া হবে সুশীলের নাম। রাষ্ট্রপতি চাইলে আবার তা ফিরিয়ে দেওয়ার নিয়মও রয়েছে। এক সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী স্বরাষ্ট্র মন্ত্রক অপেক্ষা করছে আদালতের আদেশের। তার পরেই রাষ্ট্রপতির কাছে আবেদন করা হবে সুশীলের পদ্মশ্রী ফিরিয়ে নেওয়ার জন্য। প্রাক্তন স্বরাষ্ট্রসচিব এন গোপালস্বামী বলেন, “চার্জশিট গঠন হলে রাষ্ট্রপতি পদ্মশ্রী পুরস্কার ফিরিয়ে নিতে পারেন। পরবর্তী সময় সুশীল যদি নির্দোষ প্রমাণিত হন তা হলে আবার ফিরিয়ে দেওয়া হতে পারে পুরস্কার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.