Advertisement
১৪ জুলাই ২০২৪
Paris Olympics 2024

ট্রেন থেকে চুরি অলিম্পিক্সের নিরাপত্তার চূড়ান্ত পরিকল্পনা, প্রতিযোগিতার আগে উদ্বেগ

প্যারিস অলিম্পিক্সের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে তৈরি হল উদ্বেগ। প্যারিসের একটি ট্রেন থেকে চুরি হয়ে গেল নিরাপত্তার চূড়ান্ত পরিকল্পনা। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

picture of Paris Olympics 2024

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৩৫
Share: Save:

প্যারিস অলিম্পিক্সের নিরাপত্তা ব্যবস্থা সংক্রান্ত পরিকল্পনা চুরি হয়ে গেল। এক প্রযুক্তিবিদের ব্যাগে একটি কম্পিউটার এবং দু’টি ইউএসবি মেমরি ছিল। সেই ব্যাগটিই চুরি হয়ে গিয়েছে ট্রেন থেকে। এই ঘটনায় উদ্বেগ তৈরি হয়েছে অলিম্পিক্সের নিরাপত্তা নিয়ে।

প্যারিস পুলিশের পক্ষে জানানো হয়েছে, গত সোমবার সন্ধ্যায় প্যারিসের একটি স্টেশন দাঁড়িয়ে থাকা ট্রেন থেকে চুরি হয়ে গিয়েছে আগামী অলিম্পিক্সের নিরাপত্তা সংক্রান্ত পরিকল্পনার নকশা। ব্যাগটি যে প্রযুক্তিবিদের কাছে ছিল, তিনি সেটি নিজের আসনের উপরে মালপত্র রাখার জায়গায় রেখেছিলেন। তিনি যে ট্রেনে উঠেছিলেন, সেটি নির্দিষ্ট সময়ের অনেক পরে ছাড়বে জানার পর অন্য ট্রেনে সফরের সিদ্ধান্ত নেন। ট্রেন পরিবর্তন করার জন্য ব্যাগটি নিতে গেলে দেখেন সেটি খোয়া গিয়েছে। ঘটনার পরেই তিনি অভিযোগ দায়ের করেছেন। তদন্ত শুরু করেছে ফ্রান্সের আঞ্চলিক পরিবহণ পুলিশ বিভাগ।

জানা গিয়েছে, প্যারিস অলিম্পিক্সের নিরাপত্তা ব্যবস্থা নিশ্ছিদ্র করতে সমস্ত পরিকল্পনা চূড়ান্ত হয়ে গিয়েছিল। অলিম্পিক্সের সময় ফ্রান্সের দু’হাজার পুলিশ আধিকারিক নিরাপত্তার বিষয়টি দেখভাল করবেন। মোতায়েন থাকবেন ৩৫ হাজার নিরাপত্তা কর্মী। অলিম্পিক্সের নিরাপত্তা ব্যবস্থার বিস্তারিত পরিকল্পনা চূড়ান্ত হয়ে গিয়েছিল। সেই কম্পিউটারটি চুড়ি হয়ে যাওয়ায় তৈরি হয়েছে উদ্বেগ। যদিও প্যারিসের পুলিশ আধিকারিকেরা কম্পিউটারটি উদ্ধার করার ব্যাপারে আশাবাদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paris Olympics 2024 Security stolen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE