Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India

এখন কোন প্রশ্ন শুনলেই হাসি পাচ্ছে রবিচন্দ্রন অশ্বিনের?

২০১৭ সালে শেষ বার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের ম্যাচে খেলেছিলেন।

টেস্টে পরপর সাফল্য পেলেও সীমিত ওভারের দলে ব্রাত্য অশ্বিন।

টেস্টে পরপর সাফল্য পেলেও সীমিত ওভারের দলে ব্রাত্য অশ্বিন। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২১ ১৫:০৭
Share: Save:

সীমিত ওভারের দলে তাঁকে কেন নেওয়া হয় না? এই প্রশ্ন নিয়ে সরব গোটা দেশ। নেটমাধ্যম থেকে শুরু করে সর্বত্র তাঁকে এই একই প্রশ্ন শুনতে হয়। কিন্তু এমন প্রশ্ন তাঁর কাছে একঘেয়ে হয়ে গেলেও বিরক্ত হয় না রবিচন্দ্রন অশ্বিন। বরং তাঁর হাসি পায়! এমনটাই বলছেন অভিজ্ঞ অফ স্পিনার।

অশ্বিন বলেন, “গত চার বছর ধরে এই এক প্রশ্ন শুনে আসছি। তবে এমন প্রশ্নে আমার রাগ হয় না। বরং হাসি পায়। কারণ আমার লড়াই যে আমার সঙ্গে। এই মুহূর্তে আমি শান্তিতে রয়েছি। পরিবাররে সঙ্গে জীবন কাটাতে পারছি বলে আমি খুবই সুখী। নিজের সঙ্গে প্রতিনিয়ত যুদ্ধ করার পরেও সম্পূর্ণ খুশি থাকা যায়। পরিবারকে কাছে পেয়ে সেই ভারসাম্যও খুঁজে পেয়েছি। তাই আমার কোনও আফসোস নেই।”

তিনি আরও যোগ করেন, “সুযোগ পেলে ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করতেই পারি সেই বিষয়ে আমি নিশ্চিত। তবে কে কী প্রশ্ন করল, কে কী মতামত পোষণ করল সেটা নিয়ে একেবারেই মাথা ঘামাচ্ছি না। এখন যে ম্যাচই খেলি না কেন, তার প্রতিটিতেই নিজের ও বাকি সবার মুখে হাসি ফোটাতে চাই।”

টেস্টে তাঁর উপস্থিতি দলকে ভরসা যোগায়। গত অস্ট্রেলিয়া সফরে ১২ উইকেট নেওয়ার সঙ্গে ছিল সিডনিতে অপরাজিত ৩৯ রানের ইনিংস। তাঁর লড়াকু ব্যাটিংয়ের জন্যই সেই টেস্ট ড্র করেছিল অজিঙ্ক রাহানের ভারত। এরপর দেশে ফিরেও তাঁর ছন্দ বজায় ছিল। ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে ৩২ উইকেট তুলে নেওয়ার সঙ্গে চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ২৩৫ বলে ১০৬ রান করেন। ফলে ব্যাটে-বলে দাপট দেখিয়ে সেই ম্যাচ দলকে জেতাতে সাহায্য করেন অশ্বিন। যদিও তাঁকে সীমিত ওভারের দলে নেওয়া হয়নি।

২০১৭ সালে শেষ বার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের ম্যাচে খেলেছিলেন। সেই বছর জুলাইতে একই দলের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে জাতীয় দলের জার্সি গায়ে তাঁকে খেলতে দেখা গিয়েছিল। তবে এতে তাঁর আক্ষেপ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Virat Kohli Ravichandran Ashwin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE