Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Roger Federar

Roger Federer: চার বছরে প্রথম বার ক্রমতালিকায় দশের বাইরে ফেডেরার

২০২০ সালে হাঁটুতে অস্ত্রোপচার হয় ফেডেরারের। অস্ট্রেলিয়ান ওপেনে সেমিফাইনাল থেকে বিদায় নেওয়ার পর বেশ কিছু প্রতিযোগিতা খেলতে পারেননি তিনি।

হতাশ ফেডেরার।

হতাশ ফেডেরার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২১ ১২:৪৬
Share: Save:

তিনি ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। সুইস টেনিসের রাজা এক সময় বিশ্বকেও শাসন করেছেন। আজ তিনি বৃদ্ধ। একের পর এক গ্র্যান্ড স্ল্যাম থেকে ফিরতে হয়েছে খালি হাতে। উইম্বলডনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়ার পর তিনি অবসর নেবেন কি না সেই নিয়েও শুরু হয়ে গিয়েছিল আলোচনা।

সেই রজার ফেডেরার এ বার টেনিসের ক্রমতালিকায় প্রথম দশের মধ্যেও নেই। চার বছর পর কুলীনত্ব হারালেন তিনি। এটিপি-র ক্রমতালিকায় ন’নম্বর থেকে দু’ধাপ নেমে একাদশ স্থানে ফেডেরার। উইম্বলডনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়ার পর এখনও অবধি কোনও প্রতিযোগিতায় খেলতে নামেননি সুইস তারকা। টোকিয়ো অলিম্পিক্স এবং ইউএস ওপেন থেকে নাম সরিয়ে নিয়েছিলেন তিনি।

২০২০ সালে হাঁটুতে অস্ত্রোপচার হয় ফেডেরারের। অস্ট্রেলিয়ান ওপেনে সেমিফাইনাল থেকে বিদায় নেওয়ার পর বেশ কিছু প্রতিযোগিতা খেলতে পারেননি তিনি। ফেডেরার শেষ বার গ্র্যান্ড স্ল্যাম জেতেন ২০১৮ সালে। অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন তিনি।

একাধিক প্রতিযোগিতায় অংশ না নেওয়ার কারণেই ক্রমতালিকায় পিছিয়ে পড়ছেন ফেডেরার। শীর্ষে রয়েছেন নোভাক জকোভিচ। দ্বিতীয় স্থানে রয়েছে দানিল মেদভেদেভ। তৃতীয় এবং চতুর্থ স্থানে স্টিফানোস চিচিপাস এবং অ্যালেক্সান্ডার জেরেভ। পঞ্চম স্থানে রয়েছেন রাফায়েল নাদাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Roger Federar Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE