Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Roger Federer

নীরজদের লড়াই দেখতে গ্যালারিতে সপরিবার ফেডেরার

তাঁর খেলা দেখতে আসতেন হাজার মানুষ। সেই ফেডেরার হাজার হাজার দর্শকের মাঝে বসে দেখলেন অ্যাথলেটিক্স। সাধারণ মানুষের সঙ্গে গ্যালারিতেই বসেছিলেন ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী।

picture of Roger Federer

গ্যালারিতে সপরিবার ফেডেরার। বৃহস্পতিবার জুরিখে। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২৬
Share: Save:

জুরিখে ডায়মন্ড লিগের দর্শকাসনে দেখা গেল রজার ফেডেরারকে। স্ত্রী মিরকা এবং দুই মেয়েকে নিয়ে বিশ্বের সেরা অ্যাথলিটদের লড়াই দেখতে এসেছিলেন প্রাক্তন টেনিস খেলোয়াড়। ছিলেন তাঁর বাবা-মাও। রবিবার নীরজ চোপড়ার জ্যাভলিন থ্রো ইভেন্টের সময়ও তিনি ছিলেন গ্যালারিতে।

তাঁর খেলা দেখতে মুখিয়ে থাকতেন ক্রীড়াপ্রেমীরা। ফাঁকা থাকত না গ্যালারির কোনও আসন। সেই ফেডেরারও সপরিবার গ্যালারি ভরালেন জুরিখে। তাঁর নিজের দেশে লড়াইয়ে নেমেছেন বিশ্বের সেরা অ্যাথলিটেরা। বিশ্বের প্রথম সারির কোনও ক্রীড়াবিদ কি আর ঘরে বসে থাকতে পারেন? ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিকও পারেননি। স্ত্রী, দুই কন্যা শার্লিন রিভা, মাইলা রোজ এবং বাবা-মা রবার্ট ফেডেরার, লিনেট ফেডেরারকে নিয়ে অ্যাথলেটিক্সের আঁচ পোহালেন তিনি। কোনও ভিআইপি বক্সে নয়, সাধারণ মানুষের সঙ্গে বলেই খেলা দেখলেন তাঁরা। সেই ছবি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে।

আমেরিকায় শুরু হয়েছে ইউএস ওপেন। বিশ্বের সেরা টেনিস খেলোয়াড়েরা লড়াইয়ে নেমেছেন বছরের সেরা গ্র্যান্ড স্ল্যামে। তবু এ সময় তাঁকে অ্যাথলেটিক্সের গ্যালারিতে দেখে অনেকে বিস্মিত হয়েছেন। প্রতিটি ইভেন্টের পর অ্যাথলিটদের হাততালি দিয়ে অভিনন্দন জানাতে দেখা গিয়েছে তাঁকে।

বৃহস্পতিবার ডায়মন্ড লিগের শেষ দিনের খেলা দেখতে এসেছিলেন ২৫ হাজার ক্রীড়াপ্রেমী। কয়েক দিন আগে বিশ্বচ্যাম্পিয়ন হওয়া নীরজ অবশ্য সোনা জিততে পারেননি। রুপো জিতেই সন্তুষ্ট থাকতে হয়েছে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Roger Federer Athletics Tennis Neeraj Chopra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE