Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

রোহিত বনাম বোল্টের লড়াইয়ের দিকে তাকিয়ে আছেন নিউজিল্যান্ডের প্রাক্তন কোচ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ জানুয়ারি ২০২০ ১৭:০৬
রোহিত শর্মা নাকি ট্রেন্ট বোল্ট, কে বাজিমাত করবেন?

রোহিত শর্মা নাকি ট্রেন্ট বোল্ট, কে বাজিমাত করবেন?

রোহিত শর্মা বনাম ট্রেন্ট বোল্ট। ভারতের নিউজিল্যান্ড সফরে রোহিতের সঙ্গে বোল্টের টক্কর আকর্ষণীয় হতে চলেছে বলে মনে করছেন কিউয়িদের প্রাক্তন কোচ মাইক হেসন।

এর আগে ভারত-অস্ট্রেলিয়ার তিন ম্যাচের একদিনের সিরিজে বেশ কিছু উত্তেজক লড়াইয়ের সাক্ষী হয়েছিল ক্রিকেটমহল। যেমন বিরাট কোহালি বনাম মিচেল স্টার্ক, জশপ্রীত বুমরা বনাম ডেভিড ওয়ার্নার। পিছিয়ে পড়েও টানা দুই ম্যাচ জিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ পকেটে পুরেছিল টিম ইন্ডিয়া। তার পরই শুক্রবার থেকে নিউজিল্যান্ডে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নেমে পড়ছে ভারত।

সেই সিরিজে বাঁ-হাতি পেসার ট্রেন্ট বোল্ট অবশ্য চোটের জন্য নেই। তবে তিন ম্যাচের একদিনের সিরিজের জন্য কিউয়ি দলে ফিরতে পারেন তিনি। তার পর রয়েছে দুই ম্যাচের টেস্ট সিরিজও। হেসন বলেছেন, “যদি সুইং হতে শুরু করে তবে ট্রেন্ট বোল্টের সঙ্গে রোহিত শর্মার লড়াই উত্তেজক হয়ে উঠবে।”

Advertisement

আরও পড়ুন: বিশ্বকাপের দলে সুযোগ পেতে নিউজিল্যান্ডে ভাল পারফর্ম করতেই হবে এঁদের

আরও পড়ুন: ফের ফর্মে থাকার প্রমাণ দিলেন পৃথ্বী-সঞ্জু, নিউজিল্যান্ড এ-কে গুঁড়িয়ে দিল ভারত এ

বাঁ-হাতি পেসারদের বিরুদ্ধে রোহিতের দুর্বলতার খবর ক্রিকেটবিশ্বের অজানা নয়। রোহিতের প্রতি হেসনের পরামর্শ, “প্রথম সেশনে রোহিতকে শরীরের কাছে খেলতে হবে। খুব জোরে বল মারা চলবে না। যদি এটা মেনে চলতে পারে তা হলে নিউজিল্যান্ডের ব্যাটিং কন্ডিশন ও উপভোগ করবে।”

ভারতীয় ব্যাটসম্যানদের চাপে ফেলার জন্য নিউজিল্যান্ডে পেস-সহায়ক উইকেট থাকার সম্ভাবনা। তবে ভারতের দুই রিস্টস্পিনার কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চহালের জন্যও সহায়তা থাকবে বাইশ গজে, জানিয়েছেন হেসন। তাঁর কথায়, “মাঝের ওভারগুলোয় কুলদীপ-যুজবেন্দ্রের বিরুদ্ধে নিউজিল্যান্ডের মিডল অর্ডারের ভাল লড়াই হবে। আশা করা যায় যে একদিনের সিরিজের দলে ট্রেন্ট বোল্ট ফিরে আসবে। নতুন বলে উইকেট নেওয়ার ক্ষেত্রে ওই নিউজিল্যান্ডের সেরা অস্ত্র।”

আরও পড়ুন: দলে জায়গা পেতে কি আমায় ভারতে গিয়ে পারফর্ম করতে হবে, নির্বাচকদের তোপ পাক ক্রিকেটারের​

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement