Advertisement
০৪ মে ২০২৪
rohit sharma

টেস্ট চ্যাম্পিয়নশিপে রোহিত-কোহলীদের কী নিয়ে সতর্ক করলেন প্রাক্তন পাক ব্যাটসম্যান

নতুন ডিউক বল অনেক বেশি ওভার সুইং করে। ফলে, ভারতের হয়ে ধারাবাহিক ভাবে ভাল খেলা রোহিত সহ অন্যান্য ব্যাটসম্যানরা সমস্যায় পড়তে পারেন।

রোহিত শর্মা

রোহিত শর্মা ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২১ ০০:১৫
Share: Save:

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে লাল ডিউক বল সমস্যায় ফেলতে পারে বিরাট কোহলী রোহিত শর্মাদের। এমনটাই মনে করেন সলমন বাট। পাকিস্তানের প্রাক্তন ব্যাটসম্যানের মতে, নতুন ডিউক বল অনেক বেশি ওভার পর্যন্ত সুইং করে। ফলে, ভারতের হয়ে ধারাবাহিক ভাবে ভাল খেলা রোহিত-সহ অন্যান্য ব্যাটসম্যানরা সমস্যায় পড়তে পারেন। বাট বলেন, ‘‘কোকাবুরা বা এসজি বল প্রথম ৮-৯ ওভারের বেশি সুইং হয় না। তবে ডিউক বল অনেক বেশি ওভার সুইং হয়। তার সঙ্গে আবহাওয়া অনুকুল থাকলে তো কথাই নেই। এর ফলে রোহিত-সহ অন্যান্য ভারতীয় ব্যাটসম্যানের সমস্যা হতে পারে।’’

তাঁর এই বক্তব্যের সপক্ষে যুক্তিও দেন বাট। তিনি বলেন, ‘‘রোহিত সবসময় বড় শট খেলতে ভালবাসে। মাঠের যে কোনও প্রান্তে ও বলকে পাঠাতে পারে। বিশ্বকাপে পাঁচটা সেঞ্চুরি করেছে ও। তবে এবার খেলাটা একটু আলাদা। কারণ বিশ্বকাপ খেলা হয়েছিল সাদা কোকাবুরা বলে। এই বল ততটা বেশি সুইং করে না, যতটা করে লাল ডিউক বল।’’

ইংল্যান্ডের মাটিতে ২০১৯ বিশ্বকাপে দারুণ খেলেছিলেন রোহিত। জো রুটদের বিরুদ্ধে ঘরের মাঠে শেষ সিরিজেও ভাল ছন্দে ছিলেন তিনি। তাই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিরাট কোহলীর দলের অন্যতম অস্ত্র হয়ে উঠতে পারেন রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE