Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Sania Mirza

Sania Mirza: টেনিসকে বিদায় জানাতে চলেছেন সানিয়া মির্জা, এই বছরের শেষেই অবসরের ইঙ্গিত

বুধবার অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নেওয়ার পরেই জানিয়ে দিলেন, এই বছরই শেষ বারের মতো কোর্টে দেখা যেতে চলেছে তাঁকে।

ভারতের প্রথম মহিলা টেনিস খেলোয়াড় হিসেবে গ্র্যান্ড স্ল্যাম জেতার নজির রয়েছে সানিয়ার।

ভারতের প্রথম মহিলা টেনিস খেলোয়াড় হিসেবে গ্র্যান্ড স্ল্যাম জেতার নজির রয়েছে সানিয়ার। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২২ ১৪:৫৯
Share: Save:

আর নয়, এই বছরের শেষেই নিজের টেনিস-জীবনে ইতি টানতে চলেছেন সানিয়া মির্জা। বুধবার অস্ট্রেলিয়ান ওপেনের ডাবলস থেকে বিদায় নেওয়ার পরেই জানিয়ে দিলেন, এই বছরই শেষ বারের মতো কোর্টে দেখা যেতে চলেছে তাঁকে। তবে যতদিন খেলবেন, ততদিন যত বেশি সম্ভব প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে চান।

সঙ্গী নাদিয়া কিচেনককে নিয়ে অস্ট্রেলীয় ওপেনে মহিলাদের ডাবলসে নেমেছিলেন সানিয়া। কিন্তু কাজা জুভান এবং তামারা জিদানসেক জুটির কাছে প্রথম রাউন্ডেই হেরে যান। তার পরেই সাংবাদিক বৈঠকে বলে দেন, “ঠিক করেছি এটাই আমার শেষ মরসুম হতে চলেছে। প্রত্যেক সপ্তাহ ধরে ধরে এগোতে চাই। বছরের শেষ পর্যন্ত খেলতে পারব কিনা জানি না। কিন্তু চেষ্টা করবই।” এক ওয়েবসাইটের কাছে এই বক্তব্যের সত্যতা স্বীকার করেছেন সানিয়ার বাবা ইমরান মির্জাও।

ভারতের প্রথম মহিলা টেনিস খেলোয়াড় হিসেবে গ্র্যান্ড স্ল্যাম জেতার নজির রয়েছে সানিয়ার। ডাবলসে অতীতে শীর্ষস্থানে ছিলেন। সিঙ্গলসে সর্বোচ্চ ২৭ নম্বরে উঠেছিলেন তিনি। এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমসেও পদক রয়েছে তাঁর। শেষ বার গ্র্যান্ড স্ল্যাম পেয়েছিলেন ২০১৬-র অস্ট্রেলিয়ান ওপেনে, মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটি বেধে। মোট ৬টি গ্র্যান্ড স্ল্যাম রয়েছে তাঁর। ডাবলস এবং মিক্সড ডাবলসে তিনটি করে। সব থেকে বেশি সাফল্য হিঙ্গিসের সঙ্গেই।

তবে সম্প্রতি কোর্টে সে ভাবে দেখা যাচ্ছিল না তাঁকে। ২০১৮ থেকে মাতৃত্বকালীন বিরতি নিয়েছিলেন তিনি। এরপর অতিমারিতে কোর্টে ফেরার সম্ভাবনা আরওই থমকে যায়। শেষ খেতাব এসেছে ২০২১ সালের অস্ত্রাভা ওপেনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE