Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Novak Djokovic

Novak Djokovic: স্পেনে ঢুকতেও কোভিড বিধি মানতে হবে জোকোভিচকে, নির্দেশ সে দেশের প্রধানমন্ত্রীর

স্পেনের মারবেল্লাতে একটি বাড়ি রয়েছে জোকোভিচের। তাই তিনি প্রায়ই সেখানে যান। বেশ কিছু দিন থাকেন। প্রস্তুতি নেন।

জোকোভিচকে কী বললেন স্পেনের প্রধানমন্ত্রী

জোকোভিচকে কী বললেন স্পেনের প্রধানমন্ত্রী ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২২ ১৬:৩৪
Share: Save:

কোভিড টিকা না নেওয়ায় অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারেননি নোভাক জোকোভিচ। ভিসা বাতিল করে দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছে বিশ্বের এক নম্বর টেনিস তারকাকে। এ বার স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো স্যাঞ্চেজ জানিয়ে দিলেন, সে দেশে ঢুকতে গেলেও নির্দিষ্ট কোভিড বিধি মানতে হবে জোকারকে।

স্পেনে জোকোভিচকে খেলার অনুমতি দেওয়া হবে কি না সেই প্রশ্নের জবাবে স্যাঞ্চেজ বলেন, ‘‘যে কোনও ক্রীড়াবিদ আমাদের দেশে খেলায় অংশ নিতে চাইলে তাঁকে দেশের কোভিড বিধি মানতে হবে। আপনি যেই হোন না কেন, নিয়ম সবার জন্য সমান।’’

স্পেনের মারবেল্লাতে একটি বাড়ি রয়েছে জোকোভিচের। তাই তিনি প্রায়ই সেখানে যান। বেশ কিছু দিন থাকেন। প্রস্তুতি নেন। গত বছর ডিসেম্বর মাসেও সেখানে গিয়েছিলেন তিনি। সেখানেই অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতি সারেন।

স্পেনের কোভিড বিধি অনুসারে সে দেশে প্রবেশ করতে হলে টিকাকরণের শংসাপত্র, আরটি-পিসিআর নেগেটিভ রিপোর্ট বা কোভিড থেকে সুস্থ হয়ে ওঠার রিপোর্ট দেখাতে হয়। কারও শরীরে সংক্রমণ ধরা পড়লে তাকে করা নিভৃতবাসে থাকতে হয়। স্পেনে টিকাকরণ বাধ্যতামূলক না হলেও ইউরোপের দেশগুলির মধ্যে টিকাকরণে প্রথম সারিতেই রয়েছে সে দেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic australian open COVID Restriction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE