Advertisement
০৪ মে ২০২৪
Bengal Chess

‘শতরঞ্জ কে হিরোজ়’! রাজ্যের ১০ দাবাড়ুকে সম্বর্ধনা সারা বাংলা দাবা সংস্থার

বাংলার দাবাড়ুদের সম্বর্ধনা দিচ্ছে সারা বাংলা দাবা সংস্থা। সোমবার বিকালে সম্বর্ধনা দেওয়া হবে তাঁদের। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বেশ কয়েক জন বিশিষ্ট ক্রীড়াবিদ।

Representative image of chess

বাংলার দাবাড়ুদের সম্বর্ধনা দেবে সারা বাংলা দাবা সংস্থা। —প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১০:৩৬
Share: Save:

রাজ্যের ১০ তরুণ দাবাড়ুকে সম্বর্ধনা দিচ্ছে সারা বাংলা দাবা সংস্থা। সোমবার বিকালে একটি অনুষ্ঠানে তাঁদের সম্বর্ধনা দেওয়া হবে। অনুষ্ঠানের নাম দেওয়া হয়েছে ‘শতরঞ্জ কে হিরোজ়’।

যে ১০ দাবাড়ুকে সম্বর্ধনা দেওয়া হবে তাঁরা হলেন— সাপর্য ঘোষ, স্নেহা হালদার, মৃত্তিকা মল্লিক, সৌহার্দ্য বসাক, উৎসব চট্টোপাধ্যায়, নীলাশ সাহা, দেবাশিস বড়ুয়া, অসিত বরণ চৌধুরী, মিত্রাভ গুহ ও আনন্দ কুমার ঘোষ।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাজ্যের মন্ত্রী সুজিত বসু, মন্ত্রী তথা বাংলা দলের অধিনায়ক মনোজ তিওয়ারি, প্রাক্তন ক্রিকেটার সম্বরণ বন্দ্যোপাধ্যায়, হকি অলিম্পিয়ান গুরবক্স সিংহ ও তিরন্দাজ দোলা বন্দ্যোপাধ্যায়। এ ছাড়াও দিব্যেন্দু বড়ুয়া, সন্দীপন চন্দ, সপ্তর্ষি রায়, সপ্তর্ষি রায়চৌধুরীর মতো বাংলার গ্র্যান্ড মাস্টাররাও উপস্থিত থাকবেন এই অনুষ্ঠানে।

এই প্রসঙ্গে বাংলার প্রথম গ্র্যান্ড মাস্টার দিব্যেন্দু আনন্দবাজার অনলাইনকে বললেন, ‘‘গত কয়েক বছরে বাংলার দাবা অনেক এগিয়েছে। একের পর এক গ্র্যান্ড মাস্টার পাচ্ছি আমরা। বাংলার দাবার ভবিষ্যৎ উজ্জ্বল। তরুণ দাবাড়ুদের কীর্তিকে সম্মান জানাতেই এই সম্বর্ধনার আয়োজন। আশা করি আগামী দিনে তারা জাতীয় ও আন্তর্জাতিক স্তরে বাংলার মুখ আরও উজ্জ্বল করবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE