Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

El Clasico: এই প্রথম মেসি-রোনাল্ডোহীন এল ক্লাসিকো, ঘোষণা হল ম্যাচের তারিখ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৪ সেপ্টেম্বর ২০২১ ১৭:৩১
মেসি, রোনাল্ডো কাউকেই দেখা যাবে না এল ক্লাসিকোতে।

মেসি, রোনাল্ডো কাউকেই দেখা যাবে না এল ক্লাসিকোতে।
ফাইল ছবি

ঘোষিত হল মরসুমের প্রথম এল ক্লাসিকোর দিন এবং সময়। আগামী ২৪ অক্টোবর ঘরের মাঠে ন্যু ক্যাম্পে মরসুমে প্রথম বার মুখোমুখি হচ্ছে বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ। ভারতীয় সময় সন্ধে ৭.৪৫ থেকে শুরু হবে ম্যাচ। ফিরতি পর্ব হওয়ার কথা মার্চে।

২০০৩-এর পর এই প্রথম স্প্যানিশ ফুটবলের সব থেকে গুরুত্বপূর্ণ ম্যাচে দেখা যাবে না লিয়োনেল মেসিকে। থাকবেন না সের্জিও রামোসও। দু’জনেই এ মরসুমে প্যারিস সঁ জঁ-য় যোগ দিয়েছেন। স্পেনে থাকাকালীন মেসি এবং রামোস ছিলেন একে অপরের তীব্র প্রতিদ্বন্দ্বী। প্যারিসে অবশ্য এখন তাঁরা ‘বন্ধু’। মেসি পিএসজি-র হয়ে তিনটি ম্যাচে খেলে ফেললেও রামোসকে এখনও নামতে দেখা যায়নি।

রোনাল্ডো রিয়াল মাদ্রিদ ছাড়ায় এমনিতেই এল ক্লাসিকোর জৌলুস অনেকটা কমে গিয়েছিল। মেসি চলে যাওয়ায় সেই জনপ্রিয়তা আরও ধাক্কা খেয়েছে। লা লিগা নিয়ে সাধারণ মানুষের আগ্রহও কমেছে। সেই জায়গা অনেকটাই কেড়ে নিয়েছে ইপিএল এবং ফরাসি লিগ।

Advertisement

দুই ক্লাবের অবস্থানও দু’রকম। নতুন কোচ কার্লো আনচেলোত্তির প্রশিক্ষণে তরতর করে এগিয়ে যাচ্ছে রিয়াল। ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে লিগের মগডালে তারা। সেখানে বার্সেলোনা ৫ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ৭ নম্বরে। কোচ রোনাল্ড কোমানের চাকরি নিয়েও টানাটানি চলছে। ফলে ধারে-ভারে এখন থেকেই এগিয়ে রয়েছে রিয়াল। বিপক্ষের মাঠে তাদের রেকর্ডও ভাল। ২০১৫-র পর থেকে ন্যু ক্যাম্পে বার্সেলোনা মাত্র এক বার হারিয়েছে রিয়ালকে।

আরও পড়ুন

Advertisement