Advertisement
২০ এপ্রিল ২০২৪
Shakil Afridi

Shahid Afridi: পাকিস্তানের দল নির্বাচনের পদ্ধতিকে একহাত নিলেন শাহিদ আফ্রিদি

সাম্প্রতিক কালে পাকিস্তানের সাদা বলের দলে অনেক নতুন মুখ সুযোগ পেয়েছেন। কিন্তু দীর্ঘমেয়াদী সাফল্য প্রায় কেউই পাননি। ফলে দল থেকে বাদ পড়তে হয়েছে।

শাহিদ আফ্রিদি।

শাহিদ আফ্রিদি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২১ ১৮:২১
Share: Save:

পাকিস্তানের দল নির্বাচন নীতিকে একহাত নিলেন শাহিদ আফ্রিদি। প্রাক্তন স্পিনার জানালেন, যে ভাবে হঠাৎ করে ক্রিকেটারদের জাতীয় দলে সুযোগ দেওয়া হচ্ছে এবং ভাল খেলতে না পারলেই বাদ দেওয়া হচ্ছে, তাতে দেশের ক্রিকেটের কোনও লাভই হচ্ছে না।

সাম্প্রতিক কালে পাকিস্তানের সাদা বলের দলে অনেক নতুন মুখ সুযোগ পেয়েছেন। কিন্তু দীর্ঘমেয়াদী সাফল্য প্রায় কেউই পাননি। ফলে দল থেকে বাদ পড়তে হয়েছে।

সেই নিয়ে দেশের বোর্ডের সমালোচনা করে আফ্রিদি বলেছেন, “পাকিস্তানের হয়ে খেলা এখন খুব সহজ ব্যাপার হয়ে গিয়েছে। আগে পেশাদার ক্রিকেটারদের কাছে সব থেকে বড় স্বপ্ন থাকত দেশের হয়ে খেলা। এখন যে কেউ সুযোগ পেয়ে যাচ্ছে।”

আফ্রিদির মতে, যে কোনও ক্রিকেটারকে ঘরোয়া ক্রিকেটে অন্তত ২-৩ বছর খেলতে দেওয়ার পরেই জাতীয় দলে সুযোগ দেওয়া উচিত। বলেছেন, “ঘরোয়া ক্রিকেটে বা পাকিস্তান সুপার লিগে একটা-দুটো ম্যাচে ভাল খেলার পরেই জাতীয় দলে সুযোগ দেওয়া হচ্ছে কেন? ক্রিকেটারদের ঘরোয়া ক্রিকেটে নিয়মিত খেলার সুযোগ দেওয়া উচিত।”

আফ্রিদির সংযোজন, “আন্তর্জাতিক ম্যাচ খেলার মতো মানসিক শক্তি ক্রিকেটারদের মধ্যে কতটা রয়েছে, সমর্থক এবং সংবাদমাধ্যমে চাপ সামলাতে তৈরি কি না, এসব বিচার করেই জাতীয় দলের হয়ে খেলার সুযোগ দেওয়া উচিত। আমাদের দেশে ক্রিকেটারদের প্রতিভা থাকলেও মানসিক ক্ষেত্রে অনেকটা পিছিয়ে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricketer PCB Shakil Afridi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE