Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ক্যারিবিয়ান লিগে শাকিবকে হয়তো খেলতে দেওয়া হবে না

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ মে ২০২১ ১৪:১৯
জামাইকার হয়ে খেলবেন শাকিব?

জামাইকার হয়ে খেলবেন শাকিব?
ফাইল ছবি

আইপিএল-এ খেলতে আসার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাঁকে ছাড়পত্র দিলেও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) সেই সুবিধা সম্ভবত পাচ্ছেন না শাকিব আল-হাসান। দেশের ম্যাচ থাকার কারণেই তাঁকে ছাড়া না-ও হতে পারে।

আসন্ন সিপিএল-এ পুরনো দল জামাইকা তালাওয়াসে ফিরেছেন শাকিব। এই দলের হয়েই একবার সিপিএল জিতেছেন। কিন্তু তখন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ থাকছে বাংলাদেশের। তারপর ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধেও ম্যাচ খেলতে হবে তাঁদের। এক ক্রিকেট ওয়েবসাইটে বিসিবি কর্তা আক্রম খান জানিয়েছেন, শাকিবকে নিয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত না নেওয়া হলেও ওই ম্যাচগুলিতে পূর্ণশক্তির দলই নামাতে চান তাঁরা। তবে আগামী দিনে ক্রিকেটারদের পছন্দ ঠিক করার দায়িত্ব কর্তাদের হাতে থাকছে না।

ক্রিকেটারদের সঙ্গে বোর্ডের চুক্তিতে কিছু বদল আসতে চলেছে। তখন জাতীয় দলের হয়ে খেলতে পারবেন কি না, সেটা ক্রিকেটার নিজেই জানাবেন। অন্য কোনও ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলতে গেলে সেটাও জানাতে হবে বোর্ডকে। কিছুদিন আগে শ্রীলঙ্কা সফরে না খেলে আইপিএল-কে বেছে নিয়েছিলেন শাকিব। তারপরেই প্রশ্ন উঠেছে। বোর্ডের কর্তারা চান, শেষ মুহূর্তে যাতে কোনও সমস্যা তৈরি না হয় তার জন্য এই চুক্তি প্রয়োজনীয়।

Advertisement

আরও পড়ুন

Advertisement