Advertisement
১১ মে ২০২৪
Sayani Das

Sayani Das: মলোকাই চ্যানেলজয়ী সায়নীকে সংবর্ধনা রাজ্যের, দেখা করলেন ক্রীড়ামন্ত্রী অরূপ

বুধবার রাজ্যের ক্রীড়া দফতরে গিয়ে ক্রীড়ামন্ত্রীর সঙ্গে দেখা করেন সায়নী। তাঁর সাফল্যের অভিজ্ঞতার কথা জানান তিনি। এশিয়ার প্রথম মহিলা সাঁতারু হিসাবে মলোকাই চ্যানেল জয় করেছেন সায়নী। তিনি এর আগে ইংলিশ চ্যানেল, রটনেস্ট চ্যানেল ও ক্যাটালিনা চ্যানেল জয় করেছিলেন।

ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে সায়নী দাস।

ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে সায়নী দাস। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২২ ২০:৩৬
Share: Save:

আমেরিকায় গিয়ে মলোকাই চ্যানেলজয়ী সায়নী দাসের সঙ্গে দেখা করলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। বাংলা তথা দেশের মুখ উজ্জ্বল করার জন্য তাঁকে ব্যক্তিগত ভাবে এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পক্ষ থেকে সংবর্ধনা জানান তিনি।

বুধবার রাজ্যের ক্রীড়া দফতরে গিয়ে ক্রীড়ামন্ত্রীর সঙ্গে দেখা করেন সায়নী। তাঁর সাফল্যের অভিজ্ঞতার কথা জানান তিনি। এশিয়ার প্রথম মহিলা সাঁতারু হিসাবে মলোকাই চ্যানেল জয় করেছেন সায়নী। তিনি এর আগে ইংলিশ চ্যানেল, রটনেস্ট চ্যানেল ও ক্যাটালিনা চ্যানেল জয় করেছিলেন। ২০১৮ সালে রাজ্যের তরফে বিশেষ সম্মান দেওয়া হয় তাঁকে।

এর আগে গত বৃহস্পতিবার পূর্ব বর্ধমানের কালনার বারুইপাড়ায় সায়নীর বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। তখনই সায়নীর বাবা রাধেশ্যাম দাস অনুরোধ করেন মেয়ের একটি সরকারি চাকরির ব্যবস্থা করার। মন্ত্রীকে তিনি জানান, অক্টোবর মাসে তিনি চাকরি থেকে অবসর নেবেন। তার পর কী ভাবে মেয়ের পাশে দাঁড়াবেন তা নিয়ে চিন্তিত। শুনে বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করবেন বলে জানান স্বপন। মন্ত্রীর কাছ থেকে এই আশ্বাস পেয়ে খুশি সায়নী এবং তাঁর পরিবার।

রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারিও টুইট করে সায়নীকে শুভেচ্ছা জানিয়েছেন। বাংলার সাঁতার সংস্থার সভাপতি এবং সর্বভারতীয় সাঁতার সংস্থার সহ-সভাপতি রামানুজ মুখোপাধ্যায় বলেন, “সায়নী খুবই জেদি। সেই কারণেই মলোকাই জয়ের ইতিহাস তৈরি করতে পেরেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE