Advertisement
১১ মে ২০২৪
Sourav Ganguly

বোর্ড সভাপতি হিসেবে সৌরভের মেয়াদ আর ক’দিন? বৃহস্পতিবারই জানাতে পারে সুপ্রিম কোর্ট

নিয়ম অনুযায়ী ৩ বছরের জন্য সৌরভদের বিশ্রামে যাওয়ার কথা।

নিয়ম অনুযায়ী ৩ বছরের জন্য সৌরভদের বিশ্রামে যাওয়ার কথা।

নিয়ম অনুযায়ী ৩ বছরের জন্য সৌরভদের বিশ্রামে যাওয়ার কথা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২১ ১২:৩৪
Share: Save:

সৌরভ গঙ্গোপাধ্যায়, জয় শাহদের মেয়াদ নিয়ে সুপ্রিম কোর্টে শুনানি হতে পারে বৃহস্পতিবার। ভারতীয় বোর্ডের সভাপতি সৌরভ, সচিব জয় শাহ এবং সহ-সচিব জয়েশ জর্জের মেয়াদ নিয়ে শুনানি। করোনা অতিমারির সময় তা পিছিয়ে গিয়েছে বার বার।

লোধা কমিটির নিয়ম অনুযায়ী এই ৩ জনেরই এখন বিশ্রামে চলে যাওয়ার কথা। সৌরভদের পক্ষ থেকে মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করা হয়। সেই আবেদনের ভিত্তিতে সুপ্রিম কোর্টে শুনানি হতে পারে বৃহস্পতিবার। ২ জন বিচারপতির অধীনে এই শুনানি হওয়ার কথা। বিচারপতি নাগেশওয়ারা রাও এবং বিচারপতি বিনীত সরন এই মামলাকে ‘অত্যন্ত গুরুত্বপূর্ণ’ বলে আখ্যা দিয়েছেন। তাঁদের মতে আর দেরি করা উচিত নয়।

নিয়ম অনুযায়ী ৩ বছরের জন্য সৌরভদের বিশ্রামে যাওয়ার কথা। বোর্ডের কোনও দায়িত্বে ৬ বছর ধরে থাকলে ৩ বছরের জন্য বিশ্রামে যাওয়া বাধ্যতামূলক। বিসিসিআই-য়ের সভাপতি হওয়ার আগে বাংলার ক্রিকেট বোর্ডের দায়িত্ব সামলেছেন সৌরভ। ২ বোর্ড মিলিয়ে ৬ বছরের বেশি সময় ধরে দায়িত্ব সামলাচ্ছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Sourav Ganguly Jay Shah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE