Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

T20 World Cup 2021: শুধু টি২০ বিশ্বকাপ জেতাই নয়, রবিবার থেকে কোহলীর সামনে সুযোগ বিশ্বরেকর্ড করারও

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ অক্টোবর ২০২১ ১২:৩২
টি-টোয়েন্টি বিশ্বকাপে সবথেকে বেশি রানের মালিক হওয়ার সুযোগ কোহলীর সামনে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সবথেকে বেশি রানের মালিক হওয়ার সুযোগ কোহলীর সামনে।
—ফাইল চিত্র

শুধু পাকিস্তানকে হারানোই নয়, বা টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাই নয়, বিরাট কোহলীর সামনে রয়েছে বিশ্বরেকর্ড করার সুযোগও। রবিবার থেকে সেই লক্ষ্যেও নামবেন ভারত অধিনায়ক। আর ২৩৯ রান করলেই তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে সবথেকে বেশি রানের মালিক হবেন। টপকে যাবেন মাহেলা জয়বর্ধনের রেকর্ড।

কোহলীর আগে এই রেকর্ড ভাঙার সুযোগ রয়েছে ক্রিস গেলের সামনে। তাঁর দরকার ৯৬ রান। এখন বিশ্বরেকর্ড রয়েছে শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার জয়বর্ধনের সামনে। তিনি ৩১টি ম্যাচে ১০১৬ রান করেছেন। গড় ৩৯.০৭, স্ট্রাইক রেট ১৩৪.৭৪। তাঁর ঠিক পরেই রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের গেল। ২৮ ম্যাচে তাঁর রান ৯২০। গড় ৪০.০০, স্ট্রাইক রেট ১৪৬.৭৩।

এখন যাঁরা খেলছেন, তাঁদের মধ্যে এরপর রয়েছেন কোহলী। ১৬টি ম্যাচে ৮৬.৩৩ গড়ে তাঁর রান ৭৭৭। স্ট্রাইক রেট ১৩৩.০৪।

Advertisement


গ্রাফিক: শৌভিক দেবনাথ


লড়াইয়ে রয়েছেন বাংলাদেশের শাকিব আল হাসান এবং ভারতের রোহিত শর্মাও। টি-টোয়েন্টি বিশ্বকাপে শাকিবের মোট রান ৬৭৫। মাত্র ২ রান পিছনে রয়েছেন রোহিত (৬৭৩)। দু’জনেই ২৮টি করে ম্যাচ খেলেছেন। শাকিবের গড় ২৯.৩৪, রোহিতের ৩৯.৫৮। শাকিবের স্ট্রাইক রেট ১২৬.৪০, রোহিতের ১২৭.২২।

গেল, কোহলী, শাকিব, রোহিতের মাঝে এই তালিকায় রয়েছেন তিলকরত্নে দিলশান এবং এবি ডিভিলিয়ার্স। দিলশানের মোট রান ৮৯৭, ডিভিলিয়ার্সের মোট রান ৭১৭। এঁরা কেউই এখন আর খেলেন না।

আরও পড়ুন

Advertisement