Advertisement
১৯ এপ্রিল ২০২৪
2020 Tokyo Olympics

করোনার চতুর্থ ঢেউ, অলিম্পিক্স বাতিলও হয়ে যেতে পারে জাপানে

ভারতে যখন করোনার দ্বিতীয় ঢেউ দেখা যাচ্ছে, জাপানে হাজির হয়ে গিয়েছে চতুর্থ ঢেউ, যা আগের সমস্ত ঢেউয়ের থেকে মারাত্মক।

অলিম্পিক্স নিয়ে ফের প্রশ্ন।

অলিম্পিক্স নিয়ে ফের প্রশ্ন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২১ ১৭:৩৫
Share: Save:

দিন গোনা শুরু হয়ে গিয়েছে। কিন্তু এখনও নিশ্চিত নয় অলিম্পিক্স। ভারতে যখন করোনার দ্বিতীয় ঢেউ দেখা যাচ্ছে, জাপানে হাজির হয়ে গিয়েছে চতুর্থ ঢেউ, যা আগের সমস্ত ঢেউয়ের থেকে মারাত্মক। ফলে ১০০ দিনেরও কম বাকি থাকলেও অলিম্পিক্স বাতিল হয়ে যেতে পারে যে কোনও মুহূর্তে।

বৃহস্পতিবারই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জাপানের শাসকদল লিবারাল ডেমোক্র্যাটিক পার্টির এক সদস্য বলেছেন, “অলিম্পিক্স বাতিল হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে সফল অলিম্পিক্স আয়োজন করা জাপানের দায়িত্ব। আমাদের সামনে বিরাট সুযোগ। সেটা কাজে লাগাতে আমরা মরিয়া। একই সঙ্গে, আমাদের সামনে এখনও অনেক প্রস্তুতি বাকি রয়েছে।”

বুধবার ওসাকাতে ১১০০ আক্রান্তের খোঁজ মিলেছে। তাই জাপানে প্রতিষেধকের দায়িত্বে থাকা মন্ত্রী তারো কোনো জানিয়েছেন, বিদেশি সমর্থক তো বটেই, কোনও জাপানিকেও হয়তো স্টেডিয়ামে প্রবেশ করতে দেওয়া হবে না। অর্থাৎ, ফাঁকা স্টেডিয়ামে হবে সব ইভেন্ট। শুধুমাত্র টিভি ক্যামেরার লোক এবং চিত্রগ্রাহকরা ভেতরে ঢুকতে পারবেন। এ ছাড়া কিছু সাংবাদিক, বিচারক এবং ম্যাচ আধিকারিকের প্রবেশ থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona 2020 Tokyo Olympics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE