Advertisement
২০ এপ্রিল ২০২৪
Tokyo Olympic2020

অলিম্পিক্সের আগে ডোপ পরীক্ষায় ব্যর্থ ভারতের দুই টোকিয়োগামী ক্রীড়াবিদ

অলিম্পিক্সের আগে হঠাৎই খারাপ খবর ভারতীয় শিবিরে।

ডোপ পরীক্ষায় ব্যর্থ দুই ভারতী ক্রীড়াবিদ।

ডোপ পরীক্ষায় ব্যর্থ দুই ভারতী ক্রীড়াবিদ। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২১ ১৯:৫৩
Share: Save:

অলিম্পিক্সের আগে হঠাৎই খারাপ খবর ভারতীয় শিবিরে। অলিম্পিক্সগামী দুই ক্রীড়াবিদ ডোপ পরীক্ষায় ব্যর্থ হয়েছেন। গত মাসে পাতিয়ালায় ভারতীয় গ্রাঁ প্রি চলাকালীন পরীক্ষা হয়। সেখানেই দু’জন ক্রীড়াবিদ পরীক্ষায় পাস করতে পারেননি। জাতীয় ডোপ বিরোধী সংস্থার (নাডা) ডিরেক্টর নবীন অগ্রবাল শনিবার একথা জানিয়েছেন।

ওই দুই ক্রীড়াবিদেরই নাম প্রকাশ করা হয়নি। তবে জানা গিয়েছে, এঁদের মধ্যে একজন মহিলা দৌড়বিদ এবং যথেষ্ট জনপ্রিয়। ৪x৪০০ মিটার রিলেতে একাধিক সোনা জিতেছেন তিনি। টোকিয়োগামী দলেও তাঁর থাকার কথা ছিল। তবে নাডা বা অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়া বিস্তারিত জানাতে রাজি হয়নি।

সংবাদ সংস্থাকে শনিবার অগ্রবাল বলেছেন, “পাতিয়ালাতে কিছু নমুনা নেওয়া হয়েছিল। তার মধ্যে দু’জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এর বেশি কিছু বলতে পারব না। তবে এটা অলিম্পিক্সের বছর বলে আমরা টোকিয়োগামী খেলোয়াড়দের উপর আলাদা করে নজর রাখছি। এরপরেও নিয়মিত খেলোয়াড়দের পরীক্ষা করা হবে। সিনিয়র জাতীয় পর্যায়ের নিচে কারওকে এ বার পরীক্ষা করব না আমরা।”

এখনও পর্যন্ত দোষীদের শাস্তির কথা ঘোষণা করা হয়নি। তবে দু’জনকেই নাডার শৃঙ্খলারক্ষা কমিটির সামনে হাজিরা দিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tokyo Olympic2020 Dope Test
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE