Advertisement
১১ মে ২০২৪
Euro 2020

Euro 2020: ইউরোর জন্য বাড়তে পারে করোনার সংক্রমণ, আশঙ্কায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা

ইউরো শুরু হওয়ার আগে ও প্রতিযোগিতা চলাকালীন মোট ১০ জন ফুটবলার করোনা আক্রান্ত হয়েছেন।

ছবি প্রতীকী

ছবি প্রতীকী

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২১ ১৬:২১
Share: Save:

করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যেই ইউরোপের বিভিন্ন দেশ জুড়ে চলছে ইউরো কাপ। খেলার আগে ও পরে কোভিড বিধি মানা হলেও আশঙ্কায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তাদের আশঙ্কা ইউরোর জন্য ফের বাড়তে পারে সংক্রমণ। কম হলেও দর্শক ঢোকার অনুমতি দেওয়া হয়েছে। আর এই নিয়েই আশঙ্কায় তাঁরা।

সংস্থার কর্তা ক্যাথরিন স্মলউড বলেন, ‘‘স্টেডিয়ামে কড়াকড়ি আছে। খেলোয়াড়রাও জৈব সুরক্ষা বলয়ে রয়েছে। তবে তা দিয়ে পরিস্থিতি বিচার করলে ভুল হবে। অধিকাংশ ক্ষেত্রে খেলা দেখতে আসার সময় ভিড়ে ঠাসা যানবাহনে করে আসছেন দর্শকরা। আবার ফিরছেন একই ভাবে। ফলে সংক্রমণের আশঙ্কা বাড়ছে।’’

স্মলউড আরও বলেন, ‘‘শুধু মাঠে নয়, খেলা দেখার জন্য ভিড় হচ্ছে বিভিন্ন পাবে। অনেক সময় বিভিন্ন পার্কে একসঙ্গে খেলা দেখছেন ফুটবল প্রেমীরা। ফলে দূরত্ব বিধি মানা হচ্ছে না। খেলা চলার সময় দর্শকরাও মাস্ক পরছেন না। এটাও মারাত্মক।’’

মানা হচ্ছে না অনেক বিধি

মানা হচ্ছে না অনেক বিধি ফাইল চিত্র

ইউরো শুরু হওয়ার আগে ও প্রতিযোগিতা চলাকালীন মোট ১০ জন ফুটবলার করোনা আক্রান্ত হয়েছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার আশঙ্কা, এই সংখ্যা আরও বাড়তে পারে। তবে শুধু ফুটবলার নন, আক্রান্ত হতে পারেন ফুটবল প্রেমীরাও।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WHO UEFA COVID-19 Euro 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE