Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ঋষভ নয়, কিউয়িদের বিরুদ্ধে টি২০-তে কিপিং করবেন রাহুলই, বলছেন বিরাট

শিখর ধওয়ন এই সফরেও নেই। তাঁর অনুপস্থিতিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে রাহুলকে ওপেনিংয়ে পাঠানোর কথা ভাবা হচ্ছে। তবে তিন ম্যাচের একদিনের স

সংবাদ সংস্থা
অকল্যান্ড ২৩ জানুয়ারি ২০২০ ১৬:৩১
Save
Something isn't right! Please refresh.
টি-টোয়েন্টি সিরিজের ট্রফি কার হাতে উঠবে, কোহালি না উইলিয়ামসন? ছবি টুইটার থেকে নেওয়া।

টি-টোয়েন্টি সিরিজের ট্রফি কার হাতে উঠবে, কোহালি না উইলিয়ামসন? ছবি টুইটার থেকে নেওয়া।

Popup Close

নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও লোকেশ রাহুলকে উইকেটকিপার হিসেবে দেখতে চাইছে টিম ইন্ডিয়া। তিনি কিপিং করলে ভারসাম্য বাড়ছে দলে, বাড়তি ব্যাটসম্যানও খেলানো যাচ্ছে। আর সেই কারণেই টিম ম্যানেজমেন্ট এ রকম ভাবছে বলে মনে করা হচ্ছে।

মুম্বইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজের প্রথম ম্যাচে মাথায় চোট পেয়েছিলেন ঋষভ পন্থ। সেই ম্যাচে কিপিং করেছিলেন রাহুল। রাজকোট ও বেঙ্গালুরুতে সিরিজের পরের দুই ম্যাচেও কিপিং করেন রাহুল। রাজকোটে পাঁচে নেমে অনবদ্য ইনিংস খেলেছিলেন তিনি। শেষ একদিনের ম্যাচে অবশ্য শিখর ধওয়ন চোট পাওয়ায় ওপেনিংয়ে আসেন রাহুল। এর মধ্যে বেঙ্গালুরু ম্যাচের আগে সুস্থ হয়ে উঠেছিলেন ঋষভ। কিন্তু অতিরিক্ত ব্যাটসম্যান খেলানোর জন্য রাহুলকে দিয়েই কিপিং করানোর সিদ্ধান্ত নেওয়া হয়। নিউজিল্যান্ড সফরেও সেই পথেই এগোতে চাইছে ভারত।

শিখর ধওয়ন এই সফরেও নেই। তাঁর অনুপস্থিতিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে রাহুলকে ওপেনিংয়ে পাঠানোর কথা ভাবা হচ্ছে। তবে তিন ম্যাচের একদিনের সিরিজে পাঁচেই নামানো হবে তাঁকে। সে ক্ষেত্রে ওপেনিংয়ে দেখে নেওয়া হতে পারে পৃথ্বী শ-কে। অধিনায়ক বিরাট কোহালি তেমনই ইঙ্গিত দিয়েছেন বৃহস্পতিবার।

Advertisement

আরও পড়ুন: কিউয়িদের বিরুদ্ধে ধোনি-দু’প্লেসিকে টপকে রেকর্ডের হাতছানি কোহালির সামনে​

আরও পড়ুন: আজহারের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ, ১০০ কোটির মানহানির মামলার পাল্টা হুমকি প্রাক্তন অধিনায়কের

টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগের দিন বিরাট কোহালি বলেছেন, “ধওয়নের চোটের জন্য আমাদের কিছু পরিকল্পনায় বদল আনতে হচ্ছে। তবে একদিনের ম্যাচে আমরা রাজকোটে যে ভাবে খেলেছিলাম, সেই পরিকল্পনায় অনড় থাকছি। দলগত ভাবে সেটাই আমাদের কাছে সেরা হবে। শুরুতে অন্য কাউকে নামানো হবে আর রাহুল পাঁচে নেমে নিজেকে মেলে ধরতে পারবে।” শুক্রবার থেকে শুরু হতে চলা টি-টোয়েন্টি ফরম্যাটে অবশ্য রাহুলকে ওপেনিংয়ে দেখা যাবে বলে জানিয়েছেন তিনি। অধিনায়কের কথায়, “লোয়ার অর্ডারে ভাল খেলেছে, এমন ব্যাটসম্যান আমাদের রয়েছে। এই ফরম্যাটে রাহুল সম্ভবত শুরুতে নামবে। আর পরের দিকে নামানোর ক্ষেত্রে আমাদের হাতে বেশ কয়েকটা বিকল্প রয়েছে।”

কোহালি এর পর যা বলেছেন, তাতে ঋষভ পন্থের ভবিষ্যৎ নিয়ে উঠতেই পারে প্রশ্ন। ভারত অধিনায়কের কথায়, “কিপার হিসেবে রাহুল দুর্দান্ত খেলেছে। এর ফলে বাড়তি ব্যাটসম্যান খেলাতে পারছি আমরা। আর ও যদি এমনই কিপিং করে, ব্যাট হাতেও পারফরম্যান্স করে, তবে খেলাবো না কেন? আমরা এ ভাবেই এগোতে চাইছি। এর মানে কিন্তু কাউকে বঞ্চিত করা হচ্ছে না। দলের পক্ষে সেরা ভারসাম্যই খুঁজে নেওয়ার চেষ্টা চলছে।”



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement