Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Virat Kohli

কিউয়িদের বিরুদ্ধে ধোনি-দু’প্লেসিকে টপকে রেকর্ডের হাতছানি কোহালির সামনে

নিউজিল্যান্ডে এখনও পর্যন্ত কোনও টি-টোয়েন্টি খেলেননি কোহালি। শুক্রবার কিউয়িদের দেশে প্রথম টি-টোয়েন্টি খেলবেন তিনি। আর পাঁচ ম্যাচের সিরিজের শুরুতেই রেকর্ডের হাতছানি তাঁর সামনে।

বিরাট কোহালি ও মহেন্দ্র সিংহ ধোনি।

বিরাট কোহালি ও মহেন্দ্র সিংহ ধোনি।

সংবাদ সংস্থা
অকল্যান্ড শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২০ ১৪:৩৭
Share: Save:

ফের রেকর্ডের সামনে বিরাট কোহালি। অকল্যান্ডে শুক্রবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নামবে ভারত। আর পাঁচ ম্যাচের সিরিজের শুরুতেই রেকর্ডের হাতছানি তাঁর সামনে।

নিউজিল্যান্ডে এখনও পর্যন্ত কোনও টি-টোয়েন্টি খেলেননি কোহালি। শুক্রবার কিউয়িদের দেশে প্রথম টি-টোয়েন্টি খেলবেন তিনি। এখনও পর্যন্ত অধিনায়ক হিসেবে ৪৬.৯০ গড়ে এক হাজার ৩২ রান করেছেন তিনি। অধিনায়ক হিসেবে ৩৩ টি-টোয়েন্টিতে তাঁর স্ট্রাইক রেট ১৪৩.৭৩। কুড়ি ওভারের ক্রিকেটে অধিনায়ক হিসেবে মোট রানের তালিকায় এখন চারে রয়েছেন কোহালি।

এই তালিকায় দুইয়ে আছেন মহেন্দ্র সিংহ ধোনি। অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে এমএসডি করেছেন এক হাজার ১১২ রান। তাঁকে টপকাতে কোহালির প্রয়োজন আর ৮১ রান। যা নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে হয়ে যাওয়ার কথা।

আরও পড়ুন: আজহারের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ, ১০০ কোটির মানহানির মামলার পাল্টা হুমকি প্রাক্তন অধিনায়কের

আরও পড়ুন: ‘ওর মাথার চুলের চেয়ে আমার টাকা বেশি’, সহবাগকে ‘রসিকতা’ শোয়েব আখতারের

এমনকি, এই তালিকায় শীর্ষে থাকা দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু’প্লেসিকেও এই সিরিজে টপকে যেতে পারেন কোহালি। তার জন্য আরও ২৪২ রান করতে হবে তাঁকে। ৪০ ইনিংসে দু’প্লেসি করেছেন এক হাজার ২৭৩ রান। দু’প্লেসি, ধোনির পর তিনে রয়েছেন কেন উইলিয়ামসন। অধিনায়ক হিসেবে ৩৯ ইনিংসে তিনি করেছেন এক হাজার ৮৩ রান। কোহালি পিছিয়ে আছেন মাত্র ৫১ রানে। তাই পাঁচ ম্যাচের এই সিরিজে উইলিয়ামসন, ধোনি ও দু’প্লেসি, তিনজনকেই টপকে যেতে পারেন ভারত অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE