Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

সচিনের কেরিয়ারের সেরা ইনিংস কোনটা? ওয়াকার বললেন...

সচিন জ্বলে ওঠায় দক্ষিণ আফ্রিকার মাটিতে অনুষ্ঠিত সেই বিশ্বকাপে পাকিস্তানকে খুব সহজেই হারাতে পেরেছিল ভারত।

সংবাদ সংস্থা 
ইসলামাবাদ ২০ জুন ২০২০ ১৬:৩০
Save
Something isn't right! Please refresh.
২০০৩ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে রাজকীয় ইনিংস খেলেছিলেন সচিন। —ফাইল চিত্র।

২০০৩ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে রাজকীয় ইনিংস খেলেছিলেন সচিন। —ফাইল চিত্র।

Popup Close

২০০৩ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ৯৮ রানের ইনিংসটাকে সচিনের খেলা সেরা ইনিংস বাছলেন ওয়াকার ইউনিস। সে দিন ওয়াসিম আক্রম, শোয়েব আখতার ও ওয়াকারকে শাসন করেছিল সচিনের ব্যাট।

ক্রিকেটমাঠে অসংখ্য মণিমুক্তো ছড়িয়ে গিয়েছেন তিনি। তার মধ্যে থেকে কোনও একটা ইনিংসকে আলাদা করে বেছে নেওয়া কঠিন। সচিন তেন্ডুলকরের সুপার ফ্যান সুধীর প্রাক্তন পাক পেসার ওয়াকার ইউনিসের কাছে জানতে চেয়েছিলেন ‘মাস্টার ব্লাস্টার’-এর সেরা ইনিংস কোনটা? সেই প্রশ্নের উত্তরেই এই ইনিংসটি বেছে নিলেন ওয়াকার।

সচিন জ্বলে ওঠায় দক্ষিণ আফ্রিকার মাটিতে অনুষ্ঠিত সেই বিশ্বকাপে পাকিস্তানকে খুব সহজেই হারাতে পেরেছিল ভারত। সচিনের মারমুখী ব্যাটিং প্রসঙ্গে ওয়াকার বলছেন, ‘‘পাকিস্তানের বিরুদ্ধে সচিনের করা ৯৮ আমার দেখা অন্যতম সেরা ইনিংস। সচিনকে জিজ্ঞাসা করলেও হয়তো এই ইনিংসটার কথাই বলবে।’’

Advertisement

আরও পড়ুন: বিশ্বকাপ ফাইনালে গড়াপেটার অভিযোগ নিয়ে ফের মুখ খুললেন জয়বর্ধনে

ইনিংসের শুরুর দিকে শোয়েব আখতারকে আপার কাটে গ্যালারিতে ফেলেছিলেন সচিন। অফ স্টাম্পের বলকে লেগসাইডের বাউন্ডারিতে পাঠিয়ে শোয়েবের ছন্দ নষ্ট করে দিয়েছিলেন শুরুতেই। মার হজম করে শোয়েব আর ওভার শেষ করতে চাননি। পরে ওয়াসিম আক্রম ও ওয়াকার ইউনিস বুঝিয়ে শোয়েবকে ওভার শেষ করতে পাঠান। শেষে অবশ্য শোয়েবের মারাত্মক গতির বলেই সচিন আউট হন। তত ক্ষণে ভারত জয়ের গন্ধ পেয়ে গিয়েছিল।

ওয়াকার সেই ইনিংস সম্পর্কে বলছেন, “২০০৩ বিশ্বকাপে আমাদের বিরুদ্ধে সচিনের ইনিংসটাকে ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। সেই ম্যাচে ভারতই চাপে ছিল। কারণ পাকিস্তানের বোলিং আক্রমণ শক্তিশালী ছিল। ওয়াসিম, শোয়েব আর আমাকে শুরু থেকে আক্রমণ করে যে ভাবে সচিন রান তুলেছিল, তা অনবদ্য।’’ সচিনের আক্রমণে পাকিস্তানের বোলিং আক্রমণ গুটিয়ে গিয়েছিল। ম্যাচ জিততে সমস্যা হয়নি সৌরভের ভারতের।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement