Advertisement
০৩ মে ২০২৪
Wrestling Federation of India Suspended

‘কোনও ভুল করিনি’, ক্রীড়া মন্ত্রকের বিরুদ্ধে আইনি পদক্ষেপের ভাবনা ব্রিজভূষণ-ঘনিষ্ঠ কর্তার

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের নিলম্বনের (সাসপেনশন) বিরুদ্ধে আবেদন করতে চলেছে জাতীয় কুস্তি সংস্থার নবনির্বাচিত কমিটি। নিলম্বন না তোলা হলে আইনি পথে যাওয়ার হুমকিও দিয়ে রেখেছেন তাঁরা।

sports

বিজেপি সাংসদ ব্রিজভূষণের (বাঁ দিকে) সঙ্গে কুস্তি সংস্থার সভাপতি সঞ্জয় সিংহ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩ ১৯:৫১
Share: Save:

কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের নিলম্বনের (সাসপেনশন) বিরুদ্ধে আবেদন করতে চলেছে জাতীয় কুস্তি সংস্থার নবনির্বাচিত কমিটি। রবিবার বিকালে এ কথা জানিয়েছেন সদ্য নির্বাচিত সভাপতি সঞ্জয় সিংহ। তাঁর দাবি, কোনও ভুল করেননি তাঁরা। সেটাই বোঝানো হবে ক্রীড়া মন্ত্রককে। তাতেও নিলম্বন না তোলা হলে আইনি পথে যাওয়ার হুমকিও দিয়ে রেখেছেন তাঁরা।

রবিবার সংবাদ সংস্থা পিটিআই জানায়, বৃহস্পতিবার নির্বাচিত হওয়ার পরেই জাতীয় অনূর্ধ্ব-১৫ ও অনূর্ধ্ব-২০ স্তরের প্রতিযোগিতার কথা ঘোষণা করেন নতুন সভাপতি সঞ্জয়। তিনি জানান, চলতি মাসের শেষে উত্তরপ্রদেশের গোন্ডাতে সেই প্রতিযোগিতা হবে। কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের মনে হয়েছে, কোনও পরিকল্পনা না করেই সেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার ফলে অংশ নিতে চাওয়া কুস্তিগিরেরা নিজেদের তৈরি করার পর্যাপ্ত সময় পাবেন না।

বিকালে সঞ্জয় সংবাদ সংস্থাকে বলেছেন, “আমরা ক্রীড়ামন্ত্রীর থেকে সময় চেয়েছি। ওঁকে অনুরোধ করব নিলম্বন তুলে নেওয়ার জন্য। যদি কথাবার্তার মাধ্যমে সমস্যার সমাধান না হয়, তা হলে আইনি ব্যবস্থা নেওয়ার কথা ভাবা হবে। আমরা ক্রীড়ামন্ত্রীকে বলব যে নিয়ম মেনেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রমাণও দেব। সবার সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমার একার কথায় নয়। ২৪টি সংস্থা রাজি হয়েছে। আমরা ই-মেলও পেয়েছি। সব কিছু লিখিত আকারে প্রমাণ হিসেবে রয়েছে।”

তবে কুস্তি সংস্থা নিলম্বিত (সাসপেন্ডেড) হওয়ায় খুশি হয়েছেন অবসর নেওয়া কুস্তিগির সাক্ষী মালিক। তিনি বলেছেন, “ভাল কিছু হওয়ার আগে এটা প্রথম ধাপ। আশা করি সরকার বুঝতে পারবে আমরা কেন এত লড়াই করছি। যদি মহিলা সভাপতি থাকতেন তা হলে তিনি মহিলা কুস্তিগিরদের নিরাপত্তার ব্যাপারটা আরও ভাল বুঝতেন। আমাদের লড়াই দেশের বোন, মেয়েদের রক্ষার জন্যই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wrestling Brij Bhushan Sharan Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE