Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

Samir Banerjee: জুনিয়র উইম্বলডনজয়ী বাঙালি সমীর বন্দ্যোপাধ্যায়কে শুভেচ্ছা জানালেন রাজ্যপাল জগদীপ ধনখড়

জুনিয়র উইম্বলডনের ফাইনালে জিতে ইতিহাস গড়েছে বাঙালি সমীর বন্দ্যোপাধ্যায়। রবিবার স্বদেশি ভিক্টর লিলভকে ৭-৫, ৬-৩ গেমে হারিয়েছে সে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১২ জুলাই ২০২১ ১১:৪৯
ট্রফি নিয়ে লকাররুমে সমীর বন্দ্যোপাধ্যায়।

ট্রফি নিয়ে লকাররুমে সমীর বন্দ্যোপাধ্যায়।
ছবি টুইটার

জুনিয়র উইম্বলডনের ফাইনালে জিতে ইতিহাস গড়েছে বাঙালি সমীর বন্দ্যোপাধ্যায়। রবিবার স্বদেশি ভিক্টর লিলভকে ৭-৫, ৬-৩ গেমে হারিয়েছে সে। ম্যাচের পর টুইট করে তাঁকে শুভেচ্ছা জানালেন রাজ্যপাল জগদীপ ধনখড়

রাজ্যপাল টুইটে লিখেছেন, ‘জুনিয়র উইম্বলডনের বিজেতা সমীর বন্দ্যোপাধ্যায়কে অনেক অভিনন্দন। “আমার শিকড়ের কথা মনে পড়ছে আজ”, ওর এই কথায় খুব খুশি হয়েছি। লিয়েন্ডার পেজ (১৯৯০-এর জুনিয়র উইম্বলডন বিজেতা) এবং রমেশ কৃষ্ণনদের (১৯৭৯-তে জুনিয়র উইম্বলডন বিজেতা) ঐতিহ্যবাহী তালিকায় ঢুকে পড়ল ও। আর একজন বাঙালি সমস্ত ভারতবাসীকে গর্বিত করল’।

Advertisement

রবিবারের ম্যাচে এক সময় প্রথম সেটে ৫-২ ব্যবধানে এগিয়ে গিয়েছিল সমীর। তারপর লড়াইয়ে ফিরে আসে লিলোভ। তবে শেষ পর্যন্ত ৭-৫ গেমে প্রথম সেট জিতে নেয় সমীর।

দ্বিতীয় সেটে প্রথম থেকে ভাল লড়াই হলেও লিলভের সার্ভিস ভেঙে এগিয়ে যায় সমীর। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি লিলভ। স্ট্রেট সেটে হারতে হয় তাকে।

শুধু সিঙ্গলস নয়, ডাবলসেও অংশ নিয়েছিল সমীর। তবে শনিবারই সেমিফাইনালে হেরে তাকে বিদায় নিতে হয়েছিল। তবে দ্বিতীয় বার আর ভুল করেনি সে। সিঙ্গলসের ফাইনালে প্রতিপক্ষকে উড়িয়ে চ্যাম্পিয়ন হয়েছে সমীর।

আরও পড়ুন

Advertisement