• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কাল শাহের সঙ্গে বৈঠক ধনখড়ের, তার পর টানা এক মাস দার্জিলিঙে রাজ্যপাল

Amit Shah and Jagdeep Dhankhar
বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করবেন রাজ্যপাল জগদীপ ধনখড়।— ফাইল চিত্র

অমিত শাহের সঙ্গে বৈঠক করতে দিল্লি যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তার পরেই গোটা নভেম্বর মাস তিনি উত্তরবঙ্গে কাটাবেন।

বুধবার রাজ্যপাল টুইট করে জানিয়েছেন, ২৮ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত তিনি দিল্লিতে থাকবেন সরকারি সফরে। রাজভবন সূত্রে খবর, বুধবার বিকেলের বিমানে তিনি দিল্লি রওনা হন। বৃহস্পতিবার তিনি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করবেন বলে টুইট করে জানিয়েছেন ধনখড় নিজেই।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে কী বিষয়ে আলোচনা হবে ধনখড়ের, তা নিয়ে অবশ্য স্পষ্ট কিছু জানায়নি রাজভবন। তবে ইঙ্গিত, আইন-শৃঙ্খলা পরিস্থিতি থেকে শুরু করে রাজ্যের আমলাদের নিয়ে রিপোর্ট দিতে পারেন তিনি। এর আগে বিভিন্ন সময়ে প্রকাশ্যে রাজ্যের ডিজি থেকে শুরু করে শীর্ষ আমলাদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যপাল। রাজভবনের ইঙ্গিত, রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে সার্বিক রিপোর্ট অমিত শাহকে দেবেন ধনখড়।

আরও খবর: চিনের মানচিত্রে লাদাখ! টুইটারের ব্যাখ্যায় সন্তুষ্ট নয় কেন্দ্র

অমিতের সঙ্গে বৈঠকের পর, আগামী শুক্রবার ধনখড় ফিরে আসবেন কলকাতায়। রাজভবন সূত্রে খবর, ১ নভেম্বরই তিনি চলে যাবেন দার্জিলিং। রাজভবন থেকে ইতিমধ্যেই দার্জিলিঙে রাজ্যপালের সরকারি বাসভবনকে জানানো হয়েছে, গোটা নভেম্বর মাস তিনি সেখানে থাকবেন। দার্জিলিং থেকেই তিনি বিভিন্ন সময়ে সরকারি সফরের অঙ্গ হিসাবে যাবেন উত্তরবঙ্গের বিভিন্ন প্রান্তে। তবে এখনও রাজভবনের তরফে স্পষ্ট করা হয়নি উত্তরবঙ্গে কী ধরনের কর্মসূচি রয়েছে রাজ্যপালের।

আরও খবর: ডায়ালিসিস শুরু  হচ্ছে সৌমিত্রর, অবস্থার আর অবনতি হয়নি, জানাল হাসপাতাল

সূত্রের খবর, নভেম্বরেই পাহাড়ে ফিরতে পারেন গোর্খা জনমুক্তি মোর্চা নেতা বিমল গুরুং। অন্যদিকে নবান্নের ধাঁচে উত্তরকন্যা অভিযান করবে বিজেপি। পাশাপাশি উত্তরবঙ্গে রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্বের একাধিক রাজনৈতিক কর্মসূচিও থাকবে গোটা নভেম্বর মাস ধরে। ঠিক এই সময়ে রাজ্যপালের উত্তরবঙ্গ যাত্রা তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। তবে রাজভবন সূত্রে ইঙ্গিত, দিল্লি থেকে বৈঠক সেরে রাজ্যপাল রাজ্যে ফেরার পর, উত্তরবঙ্গ সফর নিয়ে চিত্রটা অনেকটাই পরিষ্কার হবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন