• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আরও করোনা টেস্ট কিট ও পিপিই চাই, হাইকোর্টে জনস্বার্থ মামলা ফুয়াদের

test kit
করোনা টেস্ট কিট। ছবি: সংগৃহীত।

রাজ্যে করোনা চিকিৎসায় নানা সমস্যার বিষয় উল্লেখ করে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা করলেন সিপিএম নেতা ফুয়াদ হালিম। কোভিড-১৯ টেস্ট এবং পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই) প্রসঙ্গে হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করেন ওই মামলাকারীর আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য।

লকডাউনের জেরে আদালত বন্ধ রয়েছে। তাই বুধবার ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে ওই  মামলার শুনানি হয়। হাইকোর্ট মামলাটি গ্রহণ করে আগামী ১৬ এপ্রিল এ বিষয়ে রাজ্যের বক্তব্য জানতে চেয়েছে।

এ বিষয়ে ফুয়াদ হালিম বলেন, “এই জনস্বার্থ মামলা করার উদ্দেশ্য রাজ্য সরকারের সঙ্গে ঝগড়া করা নয়। রাজ্যকে সহযোগিতা করা। মানুষের স্বার্থেই এই মামলা। কোভিড-১৯ পরীক্ষা এবং পিপিই-র বিষয়টি আদালতকে জানানো হয়েছে।” তিনি আরও বলেন, “আদালতের দৃষ্টি আকর্ষণ করে জানানোর চেষ্টা করেছি, আরও বেশি করে করোনাভাইরাসের পরীক্ষা করতে হবে। ডাক্তার, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য আরও বেশি করে পিপিই দিতে হবে। না হলে আমরা কিন্তু করোনার চিকিৎসায় আরও পিছিয়ে পড়ব। আদালত আমাদের আবেদন গ্রহণ করেছে। রাজ্যের কাছে ১৬ এপ্রিল এ বিষয়ে জানতে চেয়েছে হাইকোর্ট।”

আরও পড়ুন: ইতিমধ্যে কাজ গিয়েছে ৯০ লক্ষের, অদূর ভবিষ্যতে ঘন অন্ধকার দেখছে সব সমীক্ষাই

আরও পড়ুন: লকডাউনের সময়সীমা বাড়বে, সর্বদলীয় বৈঠকে ইঙ্গিত মোদীর

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন