• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পুজোবাজারে ঘন মেঘ, কলকাতা আর আশপাশে জোর বৃষ্টি হবে দু’দিন

Kolkata Weather
বৃষ্টির আশঙ্কা পুজোর মুখে। ফাইল চিত্র

হাতে আর দু’সপ্তাহও নেই। মণ্ডপে মণ্ডপে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। কুমোরটুলিতে ব্যস্ততা তুঙ্গে। নিশ্বাস ফেলার সময় নেই মৃৎশিল্পীদের। তার সঙ্গে তাল মিলিয়ে চলছে পুজোর কেনাকাটাও। এই চরম ব্যস্ততার মাঝে বর্ষার চোখরাঙানিতে সিঁদুরে মেঘ দেখছেন প্রতিমা শিল্পীরা। লাগাতার বৃষ্টি হলে কী ভাবে কাজ শেষ করবেন, তা নিয়ে চিন্তায় মণ্ডপের কারিগররাও। নতুন করে চিন্তা বাড়িয়েছে আলিপুর আবহাওয়া দফতরের আগামী ৪৮ ঘণ্টার পূর্বাভাস।

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, কলকাতা এবং সংলগ্ন এলাকায় ঝমঝমিয়ে বৃষ্টি হবে। কোথাও কোথাও ভারী বৃষ্টিও হতে পারে। শুধু কলকাতাতেই নয়— হাওড়া, দুই ২৪ পরগনাতেও ভাল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বর্ষার মরসুমের প্রথমের দিকে বৃষ্টি না হলেও, শেষের বেলায় ভালই বৃষ্টি হচ্ছে দক্ষিণবঙ্গে। বৃষ্টির ঘাটতিও অনেকটাই কমেছে। এ বছর বর্ষার মরসুমের মধ্যে পুজো পড়েছে। ফলে পুজোর সময় বৃষ্টি হবে না এ বিষয়ে একেবারে নিশ্চিত নয় আলিপুর।

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশ কুমার দাস বলেন, “দু’দিন কলকাতায় ভালই বৃষ্টি হবে। তবে পুজোর সময় কেমন আবহাওয়া থাকবে এখনই বলা যাচ্ছে না।”  

আরও পড়ুন: ‘মোদীর সঙ্গে পরবর্তী বৈঠক পর্যন্ত অপেক্ষা করুন’, ট্রাম্পের ‘উল্টো সুর’-এর পর বলল বিদেশ মন্ত্রক
আরও পড়ুন:লাল-গেরুয়ার সম্মুখসমর ‘আটকাল’ পুলিশ

একটি দক্ষিণ অন্ধ্রপ্রদেশ এবং উত্তর তামিলনাড়ু লাগোয়া এলাকায় পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের উপরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। অন্য দিকে পূর্ব অসম এবং নাগাল্যান্ডের উপরে রয়েছে আরও একটি ঘূর্ণাবর্ত। এর প্রভাব পড়বে উত্তরবঙ্গেও। আবহাওয়া দফতর জানাচ্ছে, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে বৃষ্টি হবে। এ ছাড়াও দুই মেদিনীপুর এবং পশ্চিমের জেলাগুলিতেও কোথাও কোথাও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন